উদ্যোগ

উত্তরাঞ্চলে আম ব্যবসায়ীদের নিয়ে গ্রামীণফোনের বিশেষ উদ্যোগ

ক.বি.ডেস্ক: সম্প্রতি গ্রামীণফোন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে কানসাট আম আড়তদার সমবায় সমিতির জন্য এফ-কমার্স অনুষ্ঠানের আয়োজন করেছে। দ্রুতগতির ও নিরবচ্ছিন্ন ইন্টারনেটের মাধ্যমে ভার্চুয়াল ক্ষেত্রে ব্যবসা পরিচালনার সম্ভাবনা উন্মোচনে সহায়তা করতে এ উদ্যোগ গ্রহণ করে গ্রামীণফোন। শিবগঞ্জ ছাড়াও রাজশাহীর বানেশ্বর এবং রংপুরেও একইসঙ্গে এফ-কমার্স অনুষ্ঠানের আয়োজন করে গ্রামীণফোন। সম্ভাবনা বাস্তবায়নে দেশকে ডিজিটাল মাধ্যমে সক্ষম করে তোলা এবং ডিজিটাল বৈষম্য দূর করে সমাজের ক্ষমতায়নের ক্ষেত্রে ব্র্যান্ডটির উদ্যোগের অংশ হিসেবেই এফ-কমার্স বিষয়ক এ উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি।

রাজশাহীসহ দেশের উত্তরাঞ্চলেই মূলত আম ব্যবসার সিংহভাগ পরিচালিত হয়। বিগত কয়েক বছর ধরে ডিজিটাল প্রযুক্তির সহায়তায় এই অঞ্চলের কৃষকদের আম ব্যবসা প্রবৃদ্ধি লাভ করছে। আমচাষী ও ব্যবসায়ীদের ব্যবসাকে নতুন উচ্চতায় নিয়ে যেতে সহায়তা করতে উত্তরাঞ্চলে আম চাষীদের ক্ষমতায়নে নানাভাবে সহায়তা করছে গ্রামীণফোন। প্রতিষ্ঠানটি এফ-কমার্স ও ডিজিটাল প্রযুক্তির ব্যবহারের সুযোগ তৈরি করে আম বিক্রিতে সহায়তা দিচ্ছে। দেশব্যাপী বিস্তৃত ফোরজি নেটওয়ার্কের শক্তিকে পুঁজি করে এফ-কমার্সের সুবিধাকে সর্বোচ্চ সংখ্যক মানুষের কাছে পৌঁছে দেয়ার মাধ্যমে এ খাতে স্মার্ট আমচাষী গড়ে তোলাই গ্রামীণফোনের লক্ষ্য।

নয় দিনব্যাপী এ কার্যক্রমে প্রায় ১১ হাজার আম ব্যবসায়ী ডিজিটাল পরিসরে ব্যবসা পরিচালনা পদ্ধতি এবং গ্রামীণফোনের ওয়ান-স্টপ সলিউশন অ্যাপ মাইজিপিসহ প্রতিষ্ঠানটির বিদ্যমান ডিজিটাল সেবাসমূহ ব্যবহারের মাধ্যমে কীভাবে নিজেদের সম্ভাবনা উন্মোচন করবেন সে সম্পর্কে ধারণা লাভ করেন। 

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *