উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

বিডি গার্লস কোডিং কনটেস্ট ২০২২

ক.বি.ডেস্ক: হাইস্কুলের মেয়েদের কমপিউটার প্রোগ্রামিং দক্ষতা বাড়ানোর জন্য বিডি গার্লস কোডিং প্রকল্প আয়োজন করেছে ‘‘বিডি গার্লস কোডিং কনটেস্ট ২০২২’’। আগামী ২৫ মার্চ শুক্রবার প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে। এর আগে ২০ মার্চ অনলাইন বাছাই পর্ব অনুষ্ঠিত হবে। প্রোতিযোগিতায় অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন শুরু হয়েছে। রেজিস্ট্রেশন চলবে ১৮ মার্চ পর্যন্ত।

বিডি গার্লস কোডিং কনটেস্ট ২০২২: প্রতিযোগিতায় মেয়েদের প্রোগ্রামিংয়ের প্রাথমিক পর্যায়ের প্রোগ্রামিং বিষয়ে সমস্যা সমাধান করতে দেয়া হবে। রেজিস্ট্রেশনের জন্য https://forms.gle/YmzcV6FqVAuXo1y2A এই লিংকে। প্রতিযোগিতাটি অনলাইন জাজ কোড মার্শাল (algo.codemarshal.org) প্ল্যাটফর্ম ব্যবহার করে আয়োজন করা হবে। হাইস্কুল পর্যায়ের মেয়ে শিক্ষার্থী- ষষ্ঠ থেকে দশম ও এসএসসি ২০২১ ও ২০২২ পর্যায়ের শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। বিজয়ীদের জন্য থাকছে মোট ষাট হাজার টাকা পুরষ্কার। এ ছাড়া বিজয়ীরা তিনদিনের আবাসিক ক্যাম্পে উচ্চতর প্রশিক্ষণের সুযোগ পাবে।

আমেরিকাভিত্তিক দাতব্য প্রতিষ্ঠান এডুকেশনাল চ্যারিটেবল অ্যান্ড হিউম্যানিটারিয়ান অর্গানাইজেশনের (ইকো-ইউএসএ)সৌজন্যে এবং ইকো-বিডি ও বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) এই প্রতিযোগিতাটি আয়োজন করেছে। সহযোগিতায় বিসিসি, বেসিস, বিসিএস, বিডব্লিউআইটি, ইন্টারনেট সোসাইটি-বাংলাদশ চ্যাপ্টার এবং মাকসুদুল আলম বিজ্ঞানাগার (ম্যাসল্যাব)। 

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *