উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

উদ্যোগী নারী সমাবেশ ২০২১

বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) উদ্যোক্তা বিষয়ক কার্যক্রম ‘চাকরি খুজব না, চাকরি দেব’ এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) ইনোভেশন অ্যান্ড অন্ট্রপ্রিনিয়রশীপ ডিপার্টমেন্টের যৌথ উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ‘‘উদ্যাগী নারী সমাবেশ ২০২১’’ উদযাপিত হয়। এ আয়োজনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আইসিটি খাতের নারী উদ্যোক্তারা একত্রিত হন। নারী উদ্যোক্তাদের এই মিলন মেলায় আজ মঙ্গলবার (৯ মার্চ) ডিআইইউর মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

নারী উদ্যোক্তাদের এই মিলন মেলায় উপস্থিত ছিলেন বিডিওএসএন’র সাধারন সম্পাদক মুনির হাসান, বাংলাদেশ উইম্যান ইন টেকনোলজীর সভাপতি অধ্যাপক লাফিফা জামাল, লাইট ক্যাসেল পার্টনারসের ডিরেক্টর শওকত হোসেন, ডিআইইউ’র ইনোভেশন অ্যান্ড অন্ট্রপ্রিনিয়রশীপ ডিপার্টমেন্টের চেয়ারম্যান কামরুজ্জামান দিদার প্রমুখ।

উল্লেখ্য, আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে আয়োজিত উদ্যোগী নারী সমাবেশ ২০২১ আয়োজনটি বাংলাদেশ উইমেন ইন টেকনোলজির প্রতিষ্ঠাতা সভাপতি ও দোহা টেক নিউ মিডিয়ার চেয়ারম্যান লুনা শামসুদ্দোহার স্মৃতিতে উতসর্গ করা হয়েছে। লুনা শামসুদ্দোহা অত‌্যন্ত বিনয়ী,প‌রিশ্রমী,নারী নেতৃত্ব ও শুধু সফল নারী উদ্যোক্তাই ছিলেন না,তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে নারীদের সম্পৃক্ত করার ক্ষেত্রে তিনি ছিলেন এক উজ্জ্বল নক্ষত্র। তথ‌্যপ্রযু‌ক্তি খা‌তে আইন প্রনয়ন থে‌কে শুরু ক‌রে কৌশলপত্র গ্রহণ,নী‌তি‌নির্ধারনী বেঠক,নতুন প্রকল্প ও উদ্যোগের সঙ্গে সরাস‌রি সম্পৃক্ত ছি‌লেন তিনি। এছাড়াও তিনি আইসিটি খাতের নারী উদ্যোক্তাদের অনুকরণীয় দৃষ্টান্ত ছিলেন। লুনা শামসুদ্দোহার আইডিয়া ছিল আন্তর্জাতিক নারী দিবসে উদ্যোগী নারীদের একত্রিত করা। তার উদ্যোগেই প্রথম উইম্যান টেক এক্সপো নামে একটা প্রোগ্রাম শুরু করা হয়।

এবারের আয়োজনে সহযোগিতায় ছিলো আমাহরা,বাঙ্গালী,বিডিপ্রেনার,বিজকোপ,বন্ধু স্টোর ডট কম,কেয়ার স্টোর,সিটি ওয়াটার পিউরিফায়ার,ক্রিয়েটিভ সফট টেকনোলজী,ডাইনিং উইথ শাহজাদী, দুরান, ইট্টা বিডি, এক্সিলেন্স বাংলাদেশ, ফি মেইল এন্ট্রাপ্রেনারস বাংলাদেশ, ফেমিনিনো, এফ এম প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, গৃহশ্রী,জি স্পাইস, হ্যালোটাস্ক,হংস মিথুন, ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টার, কল্পরাজ, লাবন্য ক্রাফটস, মেডিমেট,মনস্টার ক্ল এলএলসি,মুনির হাসান ডট কম, অদম্য প্রকাশ, প্রো এডম্যান, পিটিআরসি, আরএমএস ইকো ব্লক, সানজিদা’স কেক ভ্যালী, সিজনস বুটিকানো, সিলিকন ভ্যালী আইটি ইন্সটিটিউট, শাবাব লেদার,শৈলী, শপ কুইন, সোনালু হ্যান্ডিক্রাফট, তামাই লুঙ্গী, ট্যান, টেক ভিশন ২৪, দ্য সফট কিং, টসহোস্ট, তুলিকা, ভাইপার, ভাইজার এক্স, ওয়ানটাইম, ঋতু এবং জিশান ফুডস এন্ড বেভারেজ লিমিটেড।   

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *