মোবাইল সাম্প্রতিক সংবাদ স্মার্টফোন

অপো ‘এ’ সিরিজের নতুন স্মার্টফোন ‘অপো এ৭৬’

ক.বি.ডেস্ক: স্মার্ট ডিভাইস ব্র্যান্ড অপো এ সিরিজের স্টাইলিশ ও শক্তিশালী স্মার্ট ডিভাইস ‘‘অপো এ৭৬’’ উন্মোচন করেছে। দেশের বাজারে আজ রবিবার (১৩ মার্চ) উন্মোচন করা হয়। নতুন এ ডিভাইসটি স্মার্টফোন ব্যবহারকারীদের প্রযুক্তিগত ক্ষমতায়ন ও তাদের জীবনকে সামনে এগিয়ে যেতে সাহায্য করবে। গ্লোয়িং ব্ল্যাক ও গ্লোয়িং ব্লু এ দু’টি রঙে উদ্ভাবনী ও শক্তিশালী ফিচারসমৃদ্ধ অপো এ৭৬ ডিভাইসটি ১৯,৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে।

অপো এ৭৬: স্মার্ট ডিভাইসে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর, যা ব্যবহারকারীদের বহুমুখী এবং বিস্তৃত গেমিং ও মাল্টিমিডিয়া পারফরমেন্সের অভিজ্ঞতা প্রদান করবে। ৬ গিগাবাইট র‍্যাম ও ১২৮ গিগাবাইট রমের এ ডিভাইসটি দীর্ঘ সময় ব্যবহারেও ব্যবহারকারীদের দিবে স্মুথ পারফরমেন্স এবং ছবি, ভিডিও এবং অন্যান্য ফাইল সংরক্ষণের জন্য এতে পর্যাপ্ত জায়গা রয়েছে। রয়েছে ৫ গিগাবাইট র‍্যাম এক্সপেনশন ফিচার এবং ২৫৬ জিবি রম এক্সপেন্ডেবল ফিচার। ৩৩ ওয়াট সুপারভুক চার্জিং প্রযুক্তি ও ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি; এর ফলে, ফোনটি মাত্র ৩০ মিনিটের মধ্যে ৫৫ শতাংশ চার্জ হবে এবং ৫ মিনিটের চার্জে ইউটিউবে ২ ঘণ্টা ভিডিও উপভোগ করা যাবে।

ডিভাইসটির ৬.৫৬ ইঞ্চি ৯০ হার্টজ কালার-রিচ পাঞ্চ হোল ডিসপ্লের মাধ্যমে ব্যবহারকারীদের ভিউয়িং অভিজ্ঞতা হবে অসাধারণ। ১৬৪.৪ এমএম X৭৫.৭এমএমX ৮.৪ এমএম ডাইমেনশনসহ ১৮৯ গ্রাম ওজনের এ ডিভাইসটি স্বাচ্ছ্যন্দে ব্যবহার করা যাবে। ৭২০X১৬১২ পিক্সেল ডিসপ্লেতে ব্যবহারকারীদের মুভি দেখার অভিজ্ঞতা হবে চমকপ্রদ। অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালারওস ১১.১ ডিভাইসটি উন্নতমানের পারফরমেন্স নিশ্চিত করবে এবং এর মাধ্যমে ব্যবহারকারীরা বিনোদন লাভের পাশাপাশি ইমারসিভ স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা উপভোগ করবেন।

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ ফোরজি মোবাইল প্ল্যাটফর্মের মাধ্যমে এ৭৬ ডিভাইসটি দিয়ে ব্যবহারকারীরা ল্যাগ-ফ্রি স্ক্রলিং ও সোয়াইপিং করতে পারবে। ডিভাইসটিতে রয়েছে ডুয়াল ক্যামেরা সেট-আপ, যেখানে রয়েছে ১৩ মেগাপিক্সেল (এফ/২.২) ওয়াইড মেইন ক্যামেরা, ২ মেগাপিক্সেল (এফ/২.৪) ডেপথ ক্যামেরাসহ ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, যা যে কোন পরিস্থিতিতে ব্যবহারকারীদের চমতকার ছবি তুলতে সাহায্য করবে। পাশাপাশি, ডিভাইসটিতে রয়েছে ডুয়াল সিম কার্ড; ফলে ডিভাইসটিতে দু’টি মোবাইল নম্বরের সিম রাখা যাবে।      

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *