পণ্য সম্পর্কে সাম্প্রতিক সংবাদ

ভিভো ভি২৩ সিরিজ: স্মার্টফোন ক্যামেরায় বেঞ্চমার্ক

ক.বি.ডেস্ক: ক্যামেরা প্রযুক্তি দিয়ে দেশের তরুণদের মন জয় করে নিয়েছে ভিভো’র স্মার্টফোন। দেশের স্মার্টফোন বাজারে এরই মধ্যে শক্ত অবস্থান তৈরি করেছে ভিভো’র ভি এবং এক্স সিরিজ। বিশেষ করে, ভি-সিরিজের মাধ্যমে সুনাম কুঁড়িয়েছে বহুজাতিক এই প্রযুক্তি প্রতিষ্ঠান। চলতি বছর স্মার্টফোন ক্যামেরায় বেঞ্চমার্ক তৈরি করেছে ভিভো’র ভি২৩ সিরিজ।

এ পর্যন্ত ভি২৩ সিরিজের দু’টি স্মার্টফোন এসেছে বাংলাদেশের বাজারে। স্মার্টফোন দুটি হলো ভিভো ভি২৩ ৫জি এবং ভি২৩ই। বেশ কয়েকটি কারণে স্মার্টফোন দু’টি দেশের তরুণদের মধ্যে অকল্পনীয় সাড়া জাগিয়েছে। স্মার্টফোন দু’টির সেরা ফিচারগুলো এখানে আলোচনা করা হলো-

ভিভো ভি২৩ ৫জি: স্মার্টফোনটি বাংলাদেশের বাজারে আসার পরপরই সাড়া ফেলে এর ৫জি নেটওয়ার্ক ও ক্যামেরা প্রযুক্তির জন্যে। এর আগে ভি২০ স্মার্টফোনটি জনপ্রিয়তা পায় ৪৪ মেগাপিক্সেলের আই অটোফোকাস সেলফি ক্যামেরার জন্যে। এবার ৫০ মেগাপিক্সেলের আই অটো ফোকাস সেলফি ক্যামেরা নিয়ে এসে নিজেই নিজের রেকর্ড ভেঙেছে ভিভো।

ভি২৩ ৫জিটতে রয়েছে ৫০ মেগাপিক্সেলের আই অটো ফোকাস সেলফি ক্যামেরা, যা বর্তমান স্মার্টফোন বাজারের সবচেয়ে বড় সেলফি ক্যামেরা। এ ছাড়া এবারের বড় চমক ছিল স্মার্টফোনটির কালার চেঞ্জিং প্রযুক্তিতেও। এই প্রযুক্তির কারণে স্মার্টফোনটির বডি সূর্যরশ্মিতে গেলে ৩০ সেকেন্ডের মধ্যে নীলাভ সবুজ রঙে পরিবর্তিত হয়। আবার কিছুক্ষণ পর একই স্মার্টফোনে আসে সুন্দর সোনালী রঙ। স্মার্টফোনটির র‌্যাম ৮ জিবি এবং রম ১২৮ জিবি। ৪৪ ওয়াটের ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তির সঙ্গে রয়েছে ৪২০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। আর প্রসেসর হিসেবে স্মার্টফোনটিতে থাকছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ ৫জি  প্রসেসর। ভিভো ভি২৩ ৫জিটর মূল্য ৩৯,৯৯০ টাকা।

ভিভো ভি২৩ই: স্মার্টফোনটিতে রয়েছে ৫০ মেগাপিক্সেলের আই অটো ফোকাস সেলফি ক্যামেরা। মাল্টি স্টাইল পোর্ট্রেইট এবং অন্ধকারে পোর্ট্রেইট ছবি তুলতে এআই এক্সট্রিম নাইট পোর্ট্রেইট মোডযুক্ত হয়েছে এই স্মার্টফোনে। একই সময়ে ভিডিও রেকর্ডিংয়ের জন্য রয়েছে ডুয়াল ভিউ ভিডিও প্রযুক্তি। ছবিতে ব্যাকগ্রাউন্ড যুক্ত করতে ডাবল এক্সপোজার মোড এবং ঝাপসা ছবি বা ভিডিও এড়াতে রয়েছে স্টেডিফেস সেলফি ভিডিও মোড। ৬৪ মেগাপিক্সেলের মেইন ক্যামেরার সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেলের সুপার ওয়াইড এঙ্গেল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। এই ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে ফ্লেয়ার ইফেক্টের সঙ্গে বোকেহ মোড ব্যবহার করা যাবে।

স্মার্টফোনটিতে ৮ গিগাবাইট র‌্যাম রয়েছে, যা এক্সটেন্ডেড র‌্যাম ২.০ প্রযুক্তির মাধ্যমে ৪ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। অর্থাত মোট ১২ গিগাবাইট পর্যন্ত র‌্যাম ব্যবহার করা যাবে। ৪৪ ওয়াটের ফ্ল্যাশচার্জ্ প্রযুক্তির কারণে স্মার্টফোনটি ৩৩ শতাংশ বেশি দ্রুত চার্জ হবে। মাত্র ১৫ মিনিটে ৪০ শতাংশ পর্যন্ত চার্জ হবে। অসাধারণ সাউন্ড কোয়ালিটির জন্য ভিভো ভি২৩ই পেয়েছে হাই-রেইস সার্টিফিকেশন। ভিভো ভি২৩ইর বাজারমূল্য ২৭,৯৯০ টাকা। 

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *