উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

‘মুজিব অলিম্পিয়াড’ বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ

ক.বি.ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘‘মুজিব অলিম্পিয়াড’’ বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। আজ বুধবার (২৩ ফেব্রুয়ারি) আগারগাঁওস্থ বাংলাদেশ কমপিউটার কাউন্সিল মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে তিন ক্যাটাগরিতে মোট ৩২ জনকে পুরস্কৃত করা হয়। বিজয়ীদের মধ্যে মোট ৪২ লাখ টাকার চেকসহ ক্রেস্ট ও সনদ বিতরণ করা হয়।

মুজিব অলিম্পিয়াড বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আইসিটি অধিদপ্তরের মহাপরিচালক রেজাউল মাকসুদ জাহিদী বক্তৃতা করেন।

অনুষ্ঠানে জুনাইদ আহমেদ পলক বলেন, সৃজনশীল ও প্রগতিশীল প্রজন্ম গড়ে তুলতে হলে প্রযুক্তিকে প্রগতির পথে এগিয়ে নিতে হবে এবং সৃজনশীলতাকে গুরুত্ব দিতে হবে। চতুর্থ শিল্প বিপ্লবে প্রযুক্তি থেকে জ্ঞানভিত্তিক সৃজনশীল অর্থনীতির দিকে এগিয়ে যেতে আমাদের তরুণ-তরুণী, শিশু-কিশোরদের সৃজনশীল ও সৃষ্টিশীল কাজে উদ্বুদ্ধ করতে হবে। সেজন্য সৃষ্টিশীল ও সৃজনশীল কাজে উদ্বুদ্ধ করতে আইসিটি বিভাগ থেকে সহায়তা করা হবে। আমাদের এই শিশু-কিশোর, তরুণ ছাত্র-ছাত্রী ভাই-বোনদের একটি সুস্থ্য ধারার বিনোদন দেয়ার জন্য দেশজুড়ে প্রতিটি হাইটেক পার্কে একটি করে ‘সিনেপ্লেক্স’ নির্মাণ করা হচ্ছে। প্রযুক্তিকে প্রগতির পথে এগিয়ে নিতে, তরুণ প্রজন্ম যেন প্রযুক্তির অপব্যবহার না করে সৃজনশীলতার বিকাশ ঘটাতে পরে সে জন্য আমরা দেশের ৬৪টি জেলাতেই ‘এ্যডুট্রেইনমেন্ট’ তৈরি করবো।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *