মোবাইল সাম্প্রতিক সংবাদ স্মার্টফোন

১৭,৪৯০ টাকায় রিয়েলমি ৯ আই!

ক.বি.ডেস্ক: রিয়েলমি বাজারে নিয়ে এসেছে নাইন সিরিজের প্রথম স্মার্টফোন ‘‘রিয়েলমি ৯ আই’’। এই স্মার্টফোনে থাকছে স্ন্যাপড্রাগন ৬৮০, ৬ ন্যানোমিটার প্রসেসর। গতকাল সোমবার (১৪ ফেব্রুয়ারি) ভ্যালেন্টাইনস ডে-তে এক ভার্চুয়াল উন্মোচন অনুষ্ঠানে রিয়েলমি ৯ আই উন্মোচন করেছে। রিয়েলমি ৯ আই স্মার্টফোনের দুটি সংস্করণ রয়েছে। ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম এর ডিভাইসটির মূল্য ১৯,৪৯০ টাকা এবং ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রমের ডিভাইসটি ১৭,৪৯০ টাকা। প্রিজম ব্লু ও প্রিজম ব্ল্যাক দুটি রঙে পাওয়া যাচ্ছে। বিস্তারিত:https://www.realme.com/bd/realme-9i

রিয়েলমি ৯ আই হলো প্রথম ফোরজি স্মার্টফোন, যেখানে বাংলাদেশের প্রথম সর্বাধুনিক স্ন্যাপড্রাগন ৬৮০, ৬ ন্যানোমিটার প্রসেসর ব্যবহার করা হয়েছে। দ্রুতগতি সম্পন্ন প্রসেসরের কারণে, ব্যবহারকারীরা এই ফোনের মাধ্যমে নিরবচ্ছিন্নভাবে স্মার্টফোনের পারফরমেন্স উপভোগ করতে পারবেন, এই নতুন চিপসেটটি ৬২ শতাংশ কম শক্তি খরচ করে এবং ১২ ন্যানোমিটার প্রসেসরের তুলনায় ৪৬ শতাংশ বেশি কর্মক্ষমতা প্রদান করে। ডিভাইসটিতে এ সেগমেন্টে প্রথম ৩৩ ওয়াট ডার্ট চার্জিং সলিউশন নিয়ে এসেছে। এর মাধ্যমে ৩৬% দ্রুততর চার্জ করতে পারবেন এবং ০-১০০% চার্জ হবে মাত্র ৭০ মিনিটে। ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সুবিধা থাকায় এ ফোনটি দিয়ে ৪৮.৪ ঘণ্টা ফোনে কথা বলা যাবে।

৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ফুল এইচডি প্লাস ডিসপ্লে সুবিধার রিয়েলমি ৯ আই ডিভাইসটিতে রয়েছে হাই রেস ডুয়াল স্টেরিও স্পিকার। ৮.৪ মিমি পুরুত্ব এবং ১৯০ গ্রাম ওজনের এ ফোনটি পাতলা এবং হালকা। অতি-স্বচ্ছ ছবি তোলার জন্য ডিভাইসটিতে ৫০ মেগাপিক্সেল নাইটস্কেপ ক্যামেরা ব্যবহার করা হয়েছে। রয়েছে নাইট মোড, প্যানোরামিক ভিউ, টাইম-ল্যাপস, পোর্ট্রেট মোড এবং এআই বিউটি। সঙ্গে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *