উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

বিসিএস ইসি নির্বাচনে দুই প্যানেলে ১৪ প্রার্থী!

ক.বি.ডেস্ক: দেশের আইসিটি শিল্পের প্রধান বাণিজ্য সংগঠন বাংলাদেশ কমপিউটার সমিতি’র (বিসিএস) ২০২২-২৪ মেয়াদকালের দ্বিবার্ষিক সাত সদস্যের কার্যনির্বাহী পরিষদের (ইসি) নির্বাচন আগামী ১৬ মার্চ অনুষ্ঠিত হবে। একইসঙ্গে শাখা কমিটি খুলনা, রাজশাহী, সিলেট, চট্টগ্রাম, যশোর, বরিশাল, ময়মনসিংহ এবং কুমিল্লার ইসি নির্বাচন অনুষ্ঠিত হবে। ১৪২২ জন ভোটার ব্যালট পেপারে ভোট গ্রহণের মাধ্যমে বিসিএসর আগামীর নতুন নেতৃত্ব বেছে নিবেন।

গতকাল সোমবার (১৪ ফেব্রুয়ারি) বিসিএস’র ২০২২-২৪ মেয়াদকালের নির্বাচনের বৈধ মনোনয়ন পত্রের তালিকা প্রকাশ করেছে নির্বাচন বোর্ড। তালিকা অনুসারে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ৭টি পদে ১৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

ছবিতে: সমমনা প্যানেল প্রধান মোহাম্মদ জহিরুল ইসলাম এবং মেম্বারস ভয়েস প্যানেল প্রধান ইঞ্জিনিয়ার সুব্রত সরকার

আসন্ন নির্বাচনও প্যানেল ভিত্তিক হচ্ছে বলে জানা যায়। তারই পরিপ্রেক্ষিতে সমমনা এবং মেম্বারস ভয়েস নামে দুটি প্যানেল আত্ব প্রকাশ করেছে। সমমনা প্যানেল প্রধান হয়েছেন বিসিএস’র সাবেক মহাসচিব ও স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম। মেম্বারস ভয়েস প্যানেল প্রধান হলেন বিসিএস’র সাবেক সভাপতি ও সিঅ্যান্ডসি ট্রেড ইন্টারন্যাশনালের ইঞ্জিনিয়ার সুব্রত সরকার।

সমমনা প্যানেল

এই প্যানেলের অন্য সদস্যরা হলেন বিসিএস’র বর্তমান সহসভাপতি ও ওরিয়েন্ট কমপিউটার্সের জাবেদুর রহমান শাহীন, মহাসচিব ও কমপিউটার সিটি অ্যান্ড টেকনোলজিসের মোহাম্মদ মনিরুল ইসলাম, পরিচালক ও স্পিড টেকনোলজি অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের মোশারফ হোসেন সুমন, কমপিউটার পয়েন্ট লিমিটেডের মো. ইউসুফ আলি শামীম, পেরিনিয়াল ইন্টারন্যাশনালের প্রধান নির্বাহী ও বিসিএস কমপিউটার সিটি ব্যবস্থাপনা কমিটির সভাপতি এ এল মজহার ইমাম চৌধুরি (পিনু চৌধুরি) এবং ওয়েলকিন কমপিউটার্সের নজরুল ইসলাম হাজারি।

মেম্বারস ভয়েস

প্যানেলের অন্য সদস্যরা হলেন বিসিএস’র বর্তমান কোষাধ্যক্ষ ও সাউথ বাংলা কমপিউটার্সের কামরুজ্জামান ভূঁইয়া, পরিচালক ও স্টার টেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের রাশেদ আলি ভূঁইয়া, এলিফ্যান্ট রোড কমপিউটার ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি ও টেক হিলের মোস্তাফিজুর রহমান তুহিন, এলিফ্যান্ট রোড কমপিউটার ব্যবসায়ী কল্যান সমিতির সাধারণ সম্পাদক ও মাইক্রোসান সিস্টেমসের এস এম ওয়াহিদুজ্জামান, পিসি গার্ডেনের মো. আহসানুল ইসলাম নওশাদ এবং গোল্ডেন ট্রেড ইন্টারন্যাশনাল বিডির মোহাম্মদ নজরুল ইসলাম হেলালী।

পাশাপাশি বরিশাল শাখা কমিটির ৭টি পদে ১৪ জন, কুমিল্লায় ৭জন, চট্টগ্রামে ৯জন, যশোরে ১৬ জন, খুলনায় ১৪ জন, ময়মনসিংহে ৭জন, রাজশাহীতে ৭জন এবং সিলেট শাখায় ১৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

তবে, চুড়ান্ত মনোনয়নপত্র জমা দেয়ার আগে আসন্ন বিসিএসর ২০২২-২৪ এর ইসি নির্বাচনে শতভাগ প্রার্থীদের তালিকা প্রকাশ করা সম্ভব নয়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *