উদ্যোগ সফটওয়্যার সাম্প্রতিক সংবাদ

বেসিস নির্বাচন: স্বতন্ত্র প্রার্থী মো. মোজাম্মেল হক

ক.বি.ডেস্ক: ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের সফটওয়্যার খাতের বাণিজ্যিক সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়ার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর ২০২২-২০২৩ মেয়াদের দ্বিবার্ষিক কার্যনির্বাহী পরিষদের (ইসি) নির্বাচন। বেসিসের ১৪তম ইসি নির্বাচনে সাধারণ ক্যাটাগরিতে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন ইনফোনেক্স সফটওয়্যার ইন্টারন্যাশনাল লিমিটেডের চেয়ারম্যান মো. মোজাম্মেল হক।

মো. মোজাম্মেল হক দূর্ণীতি দমন কমশিনের সাবেক সরকারি কর্মকর্তা ছিলেন। দীর্ঘ দশ বছরের অধিক সময় আইসিটি ব্যবসার সঙ্গে জড়িত। পাশাপাশি তিনি নর্থবেঙ্গল অ্যাগ্রো ফুডস লিমিটেডে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

স্বতন্ত্র প্রার্থী মো. মোজাম্মেল হক এর নির্বাচনী ইশতেহার: আইসিটি খাতে নারী উদ্যোক্তাদের ক্ষমতায়ন নিশ্চিতকরন; বেসিস সদস্যভুক্ত সকল কোম্পানিগুলোকে কমপ্লায়েন্স এবং কোয়ালিটি প্যারামিটারে আন্তর্জাতিক মানদন্ডে উন্নিতকরন; দেশ ও বিশ্ববাজারে বাংলাদেশের আইসিটি সক্ষমতাকে উদাহরন হিসাবে প্রতিষ্ঠা করা; আইসিটি খাতে বেসিস সদস্যভুক্ত কোম্পনি সমূহের জন্য দেশি ও বিদেশি বিনিয়োগের সুব্যবস্থা নিশ্চিতকরন; বেসিসকে তার সম্মানিত সদস্যদের জন্য বন্ধুত্বপূর্ন ও সেবামূলক অ্যাসোসিয়েশান হিসাবে গড়ে তোলা; লোকাল ও ফ্রিলান্সিং মার্কেটে আইসিটি ব্যাবসা ও কাজের সম্প্রসারন নিশ্চিতকরন; দেশের সকল জেলা সমূহে অবস্থিত হাইটেক পার্কে বেসিসের সকল সদস্যভুক্ত কোম্পানির জন্য সরকারের নিকট থেকে বরাদ্দ পাওয়ার ব্যাবস্থা নিশ্চিতকরন।

বেসিসের সকল সদস্যভুক্ত কোম্পানির জন্য বাংলাদেশ ব্যাংকের ইইএফ ফান্ড ও সরকারি প্রনোদনা পাওয়া নিশ্চিতকরন; ৫জি ও ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা সমগ্র বাংলাদেশব্যাপি প্রসারন ও স্বল্পমূল্যে সর্বচ্চ সেবা নিশ্চিতকরন; বেসিস সদস্যভুক্ত কোম্পানিগুলোর জন্য গবেষনা ও আরএনডি এর সুব্যবস্থা ও প্রসার নিশ্চিত করন; আইসিটি খাতে দক্ষ জনশক্তি তৈরি ও এই জনশক্তি আন্তর্জাতিক বাজারে নিশ্চিতকরনে বেসিসের সুযোগ সুবিধা বৃদ্ধি ও প্রসার করা নিশ্চিতকরন। নতুন প্রযুক্তি যেমন এরআর, ভিআর, এআই, রোবটিক্স, মেটাভার্স, ব্রেইন কমপিউটার ইন্টারফেস ও অন্যান্য প্রযুক্তিতে বেসিসের হস্তক্ষেপ ও সক্ষমতার প্রসার বৃদ্ধি করা; বেসিসকে শুধু বাংলাদেশের একটি সমিতি বা প্রতিষ্ঠান হিসাবে আবদ্ধ না রেখে একটি আন্তর্জাতিক প্রতিষ্ঠান হিসাবে প্রতিষ্ঠিত করা; বাংলাদেশের আর্থসামাজিক ও ডিজিটাল শপিং খাতের সার্বিক উন্নয়ন ও সাম্প্রতিক ও ভবিষ্যত বিভিন্ন প্রতারনা ও অর্থ কেলেঙ্কারি রোধে বেসিসের একটি ডেডিকেটেড ই কমার্স ডিপার্টমেন্ট তৈরি ও চালু করা; অন্যান্য উন্নত দেশের মতো, বাংলাদেশের সুনাম ও অর্জন বিশ্ব দ্বারপ্রান্তে প্রচার ও প্রসার লক্ষে বেসিস, আইসিটি মন্ত্রনালয় ও অন্যান্য সরকারী ও বেসরকারী সংস্থা মিলে একযোগে পাবলিক রিলেশানস ও মার্কেটিংয়ে কাজ করা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *