উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

সুরক্ষিত আইওটি সেবা নিশ্চিতে সিএসএ’তে অপো

ক.বি.ডেস্ক: বৈশ্বিক পেশাজীবীদের আন্তর্জাতিক সংগঠন কানেক্টিভিটি স্ট্যান্ডার্ডস অ্যালায়েন্স (সিএসএ) এর পরিচালনা পর্ষদে যোগ দিয়েছে স্মার্ট ডিভাইস ব্র্যান্ড অপো। সিএসএ’র কোর সদস্য হিসেবে অপো আইওটি, ম্যাটার এবং চীনে প্রমোশন অব প্রটোকলের মূল দায়িত্ব পালন করবে।

এ প্রসঙ্গে অপো’র স্ট্যান্ডার্ড রিসার্চ ডিপার্টমেন্টের পরিচালক নিল ইয়াং বলেন, ম্যাটার’র উন্নয়ন ও আইওটি পণ্যগুলোর জন্য উন্নত অভিজ্ঞতা তৈরি করতে কাজ করে যাবো আমরা। ম্যাটার এর প্রচারণা ও আইওটির কাজে চীনের সীমানা পেরিয়ে ৫০টির বেশি দেশে আমরা আমাদের অভিজ্ঞদের কাজে লাগাবে। সিএসএ এবং এর সদস্যদের দেশসমুহের সঙ্গে একত্রে আইওটির ভবিষ্যত্ বিনির্মাণে কাজ করবো।

সিএসএ’র প্রেসিডেন্ট টবিন রিচার্ডসন বলেন, পরিচালনা পর্ষদে অপোর যোগদানের মাধ্যমে দুই পক্ষ মিলে একটি স্বার্থক প্রযুক্তিনির্ভর বিশ্ব গড়ে তুলতে পারবো বলে আশা করি। কানেক্টিভিটি স্ট্যান্ডার্ডস অ্যালায়েন্স ২০০২ সালে প্রতিষ্ঠিত হয়। আগে এটি জিগবি অ্যালায়েন্স নামে পরিচিত ছিল।

অপো মনে করে প্রযুক্তি হওয়া উচিত মানব কল্যাণের জন্য। পাশাপাশি একজন ব্যবহারকারীর কাজে লাগে এমন প্রযুক্তি সবার জন্য আনা উচিত। ৫জি প্রযুক্তির বিকাশের সঙ্গে সঙ্গে অপো আইওটি ইকোসিস্টেম উন্নয়নে বিনিয়োগ করে যাচ্ছে। সবাইকে আইওটি অভিজ্ঞতা ও টেকসই আইওটি ইকোসিস্টেম গড়ে তুলতে সিএসএ এবং গ্লোবাল আইওটি কমিউনিটির সঙ্গে সম্পর্ক জোরদার করবে অপো।   

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *