উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

ডেটা সায়েন্স ও এআই প্রশিক্ষণের উদ্বোধন

ক.বি.ডেস্ক: বেসিস ও পাম নেদারল্যান্ডস সিনিয়র এক্সপার্টসের যৌথ উদ্যোগে ডেটা সায়েন্স ও আর্টিফিশিয়াল ইন্টেলিজেনন্স প্রশিক্ষণের উদ্বোধন করা হয়। সম্প্রতি অনলাইনে অনুষ্ঠিত এ কর্মশালার উদ্বোধন করেন বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বেসিস সচিব হাশিম আহম্মদ। পাম নেদারল্যান্ডসের জ্যেষ্ঠ প্রশিক্ষক মিখেল কুপার্স ও তিউন মেন্টজেল প্রশিক্ষণের উদ্দেশ্য ও বিষয়বস্তু সম্পর্কে আলোচনা করেন। এ ছাড়াও অনুষ্ঠানে পাম নেদারল্যান্ডসের কো-অর্ডেনেটর সেক্টর আইটি বিজনেস কনসালটেন্সি হার্ম স্পুর, বেসিস সচিবালয় সমন্বয়ক রাজন্য মুগ্ধা উপস্থিত ছিলেন।

ফারহানা এ রহমান বলেন, ডেটা সায়েন্স আর্টিফিশিয়াল ইন্টেলিজেনন্স, মেশিন লার্নিং নিয়ে এই প্রশিক্ষণের প্রতি বেসিস সদস্যদের যথেষ্ট আগ্রহ পরিলক্ষিত হয়েছে। এ ধরনের প্রশিক্ষণ কর্মশালা অব্যাহত রাখতে তিনি প্রশিক্ষকদের প্রতি আহ্বান জানান। একইসঙ্গে প্রশিক্ষণার্থীদের মনোযোগসহকারে প্রতিটি সেশনে অংশ নেওয়ার পরামর্শ দেন। এর  মাধ্যমে আমাদের ছেলেমেয়েদের একদিকে যেমন দক্ষতার উন্নয়ন ঘটবে, অন্যদিকে তেমনি বাংলাদেশ ও নেদার‌ল্যান্ডসের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য তৈরিতে বিটুবি আয়োজনে সহায়ক হবে।

এবারের প্রশিক্ষণে বেসিসের সদস্য প্রতিষ্ঠান লিডস করপোরেশন লিমিটেড, এরা ইনফোটেক লিমিটেড, রেডিয়েন্ট ডাটা সিস্টেমস লিমিটেড, লিংক ভিশন সফটওয়্যার সলিউশন লিমিটেড, ইউটেক সিস্টেমস লিমিটেড-এর প্রতিনিধিরা অংশগ্রহণ করছেন। এ ছাড়াও খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) একজন শিক্ষক ও একজন শিক্ষার্থীও এই প্রশিক্ষণে অংশগ্রহণ করছেন। 

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *