উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

সিটিও ফোরাম ইনোভেশন হ্যাকাথন ২০২১

ক.বি.ডেস্ক: খুদা মুক্ত বিশ্ব, সুস্বাস্থ্য, গুনগত শিক্ষা, ই-কমার্স, এমার্জিং টেকনোলোজি, ভার্চুয়াল এসিস্টেন্স, অনলাইন সার্টিফিকেট ভেরিফিকেশান এমন ৬টি চ্যালেঞ্জ ও ৩টি সাব চ্যালেঞ্জ নিয়ে আগামী ৪ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে জাতীয় পর্যায়ের ভার্চুয়াল ইনোভেশন হ্যাকাথন। ডিজিটাল বাংলাদেশ গড়ায় বাস্তবধর্মী ৬টি সমস্যার সমাধান খুঁজে বের করার লক্ষ্য নিয়ে ‘ট্রান্সফরমেশন, এম্পাওয়ারমেন্ট, ইমপ্লয়মেন্ট’ স্লোগানে তথ্য প্রযুক্তিবিদদের সংগঠন সিটিও ফোরাম আয়োজন করছে ‘‘সিটিও ফোরাম ইনোভেশন হ্যাকাথন ২০২১’’।

সিটিও ফোরাম ইনোভেশন হ্যাকাথন ২০২১ এর নিবন্ধন চলবে ১ সেপ্টেম্বর পর্যন্ত। যে কোন বয়সি বাংলাদেশি নাগরিক সিটিও ফোরাম বাংলাদেশের ওয়েবসাইট ctoforumbd.org থেকে নিবন্ধন করতে পারবে। তিন রাউন্ডে অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতা। ধারণা উপস্থাপনের পর ১৮ সেপ্টেম্বর জমা দিতে হবে উদ্ভাবনার প্রোটোটাইপ। আগামী ২৫ সেপ্টেম্বর চূড়ান্ত প্রতিযোগিতার মধ্য দিয়ে নির্বাচিত করা হবে সেরা উদ্ভাবন। অংশগ্রহণকারি বিজয়ীদের জন্য থাকছে আকর্ষনিয় আর্থিক পুরস্কার এবং দেশের প্রতিষ্ঠিত কোম্পানিতে ক্যারিয়ার গঠনের সুযোগ। সিটিও ফোরামের সঙ্গে এই আয়োজনে সহযোগি হিসেবে রয়েছে আইসিটি বিভাগের বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটি এবং এটুআই।

সম্প্রতি হ্যাকাথনের বিস্তারিত তথ্য জানানোর জন্য অনলাইনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে যুক্ত ছিলেন বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটির ব্যবস্থাপনা পরিচালক ড. বিকর্ণ কুমার ঘোষ, এটুআইর প্রধান প্রযুক্তি কর্মকর্তা আরফে এলাহী মানিক, সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকার, হ্যাকাথনের টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. সৈয়দ আখতার হোসেন।   

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *