উদ্যোগ

বাক্কো’র ‘ফ্রিল্যান্সার থেকে উদ্যোক্তা’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচী

ক.বি.ডেস্ক: দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা মেধাবী ফ্রিল্যান্সারদের উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে সম্ভাবনাময় উদ্যোক্তায় পরিণত করার লক্ষ্যে দ্বিতীয়বারের মত ছয়টি ব্যাচে মোট ৯০ জন ফ্রিল্যান্সারকে “ফ্রিল্যান্সার থেকে উদ্যোক্তা” শীর্ষক প্রশিক্ষণদানের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো)।

গতকাল শনিবার ঢাকার একটি স্থানীয় হোটেলে আয়োজিত তিন দিনব্যাপী (১১-১৩ মার্চ) “ফ্রিল্যান্সার থেকে উদ্যোক্তা” শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধনী পর্বে প্রধান অতিথি ছিলেন বাক্কো’র সভাপতি ওয়াহিদ শরীফ। বিশেষ অতিথি ছিলেন বিজনেস প্রোমোশন কাউন্সিলের (বিপিসি) সহকারী নির্বাহী কর্মকর্তা মো. ফয়সাল খান।

বক্তব্য রাখেন বাক্কো’র সহ-সভাপতি তানভীর ইব্রাহীম, সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন, বাক্কো অনলাইন প্রফেশনালস ফোরাম এর চেয়ারম্যান ফয়সাল মুস্তফা এবং ডি টেমপেট লিমিটেডের প্রতিষ্ঠাতা মোহ্সিনা মুন্না।

ওয়াহিদ শরীফ বলেন, আপনাদের মত ফ্রিল্যান্সারদের প্রশিক্ষণের জন্যই আমাদের এই কর্মসূচী। আর প্রশিক্ষণ শেষে কার্যক্ষেত্রে নামলেও বাক্কোর সহযোগিতা পাবেন সব ধাপেই-এর নিশ্চয়তা দিচ্ছি।

মো. ফয়সাল খান বলেন, শুধু শিক্ষার জন্যই নয়, ফ্রিল্যান্সারদের নিজেদের মধ্যে পরিচয়, সংযোগ তৈরি করতেও এধরণের প্রশিক্ষণ, প্ল্যাটফর্মের কোন বিকল্প নেই।

ফ্রিল্যান্সারদের বাক্কো এবং আলোচ্য প্রশিক্ষণ কর্মসূচীর খুঁটিনাটি সম্পর্কে অবহিত করেন বাক্কো সচিবালয়ের নির্বাহী সমন্বয়ক মো. সেলিম সরকার। সমাপনী বক্তব্য রাখেন বাক্কো’র পরিচালক মুসনাদ ই আহমেদ।

প্রশিক্ষণ কর্মসূচীর সহযোগিতায় রয়েছে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত বিজনেস প্রোমোশন কাউন্সিল (বিপিসি)।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *