উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

একসঙ্গে শেখা যাবে লাইকি’র নতুন ক্যাম্পেইনে

ক.বি.ডেস্ক: স্বল্পদৈর্ঘ্যের ভিডিও তৈরি ও শেয়ারের জনপ্রিয় প্ল্যাটফর্ম লাইকি’তে চলছে নতুন হ্যাশট্যাগ ক্যাম্পেইন #Steps2learn । ব্যবহারকারীদের জ্ঞানের আদান-প্রদানে চেতনায় অনুপ্রাণিত করাই এ ক্যাম্পেইনের মূল উদ্দেশ্য। ব্যবহারকারীরা এই ক্যাম্পেইনে অংশ নিয়ে গণিত, প্রযুক্তি, ভাষাগত দক্ষতাসহ বিভিন্ন বিষয়ে স্বল্প দৈর্ঘ্যের ভিডিও তৈরি ও এই হ্যাশট্যাগ ব্যবহার করে প্ল্যাটফর্মে আপলোড করে দেয়ার মাধ্যমে অন্যদের সঙ্গে নিজেদের জ্ঞানের আদান-প্রদান করতে পারবেন।

বেশি সংখ্যক মানুষের মধ্যে নিজেদের অর্জিত জ্ঞান ছড়িয়ে দেয়ার মাধ্যমে জ্ঞানের প্রভাব ও মূল্য বৃদ্ধি পায়। ব্যবহারকারীদের নিজেদের জ্ঞান অন্যদের সঙ্গে মজার ও বিনোদনমূলক উপায়ে শেয়ার করতে উতসাহিত করার লক্ষ্যেই লাইকি চালু করেছে #Steps2learn হ্যাশট্যাগ। এই ক্যাম্পেইনটি তরুণদের প্রশিক্ষক হিসেবে নিজেদের দক্ষতা যাচাই করারও সুযোগ করে দিচ্ছে।

ইংরেজি ভাষায় দক্ষতা বাড়ানোর গোপন সূত্র, এক মিনিটে দীর্ঘ গাণিতিক সমীকরণ সমাধানের কৌশল, পাবলিক স্পিকার হিসেবে সকলের মন জয় করতে সঠিক উচ্চারণবিধি, প্রযুক্তিতে দক্ষ হওয়ার কলাকৌশলসহ আরও অনেক কিছু লাইকির এই ক্যাম্পেইনে পাওয়া যাবে। এই হ্যাশট্যাগ ব্যবহার করে প্ল্যাটফর্মে চারশোরও বেশি ভিডিও আপলোড করা হয়েছে, যা প্রায় ৩০ লাখ বার দেখা হয়েছে।

এ প্রসঙ্গে বাংলাদেশ লাইকি’র হেড অব অপারেশনস জয় বলেন, তরুণরা একসঙ্গে সমাজে অবিশ্বাস্য অগ্রগতি সাধন করতে পারে। সম্মিলিত প্রচেষ্টার এই শক্তিকেই লাইকি তুলে ধরতে চায়। আমরা ইতোমধ্যে #Steps2learn ক্যাম্পেইনে আমাদের ব্যবহারকারীদের আশানুরূপ অংশগ্রহণ দেখতে পেয়েছি এবং এই অংশগ্রহণ আরও বাড়বে বলে প্রত্যাশা করছি।

টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক বলেন, শত শত মেধাবী তরুণ এখন অন্য তরুণদের গণিত, ইংরেজি ও অন্যান্য বিষয়ের ভয় কাটিয়ে উঠতে সাহায্য করছে। আমার কাছে এটি অত্যন্ত উতসাহব্যাঞ্জক একটি বিষয়! বিশেষ করে, বৈশ্বিক মহামারিতে যখন ডিজিটাল শিক্ষার গুরুত্ব আগের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে, তখন ঠিক এমন কিছুই আমাদের তরুণদের জন্য প্রয়োজন।

ক্যাম্পেইনের ভিডিওগুলো উপভোগ করতে এবং নিজের শিক্ষামূলক ভিডিও তৈরি করতে চাইলে, ভিজিট করুন: https://likee.video/hashtag/Steps2learn ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *