উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

রোবটিক্স বিষয়ে প্রশিক্ষণ দিবে আইডিয়া প্রকল্প

আগামী ২৯ জুন সোমবার অনলাইনে ‘রোবটিক্স’ বিষয়ে একটি প্রশিক্ষণ আয়োজন করতে যাচ্ছে আইডিয়া প্রকল্প। আইসিটি বিভাগের বাংলাদেশ কমপিউটার কাউন্সিলের অধীনে আইডিয়া প্রকল্পের এডুকেশন ফর ন্যাশনের আওতায় ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সকাল ১০টায় উদ্বোধন অনুষ্ঠান শেষে প্রশিক্ষণটি শুরু হবে। প্রশিক্ষণের বিষয়বস্তু হিসেবে ৩টি বিষয় চূড়ান্ত করা হয়েছে । এগুলো হল-এক্সপেরিমেন্টাল রোবটিক্স, রোবটিক্স ও অটোমেশনের লার্নিং চ্যালেঞ্জ এবং রোবটিক্স প্রযুক্তির ভবিষ্যৎ।

এই প্রশিক্ষণটিতে রিসোর্স পারসন হিসেবে সংযুক্ত হবেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কমপিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের প্রফেসর ড. এম এম এ হাসেম, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের অধ্যাপক ও ইন্সিটিটিউট অব নিউক্লিয়ার পাওয়ার ইঞ্জিনিয়ারিংয়ের পরিচালক ড. শেখ আনোয়ারুল ফাত্তাহ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবটিক্স অ্যান্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. লফিফা জামাল।

সবার জন্য এই পুরো আয়োজনটি আগামী ২৯ জুন সোমবার সকাল ১০ টা থেকে স্টার্টআপ বাংলাদেশের অফিসিয়াল ফেসবুক পেজে ( https://www.facebook.com/LetsStartupBD/) লাইভ সম্প্রচার করা হবে।

দিনব্যাপী এই প্রশিক্ষণে খুলনা বিভাগের প্রায় ৫০ জনের অধিক প্রশিক্ষণার্থী অনলাইন প্ল্যাটফর্ম জুমের মাধ্যমে এই প্রশিক্ষণে অংশ নিবেন। এই আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম। বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ কমপিউটার কাউন্সিলের (বিসিসি) নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব এবং বুয়েটের সিএসই বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ও প্রযুক্তি বিশেষজ্ঞ ড. এম কায়কোবাদ। সভাপতিত্ব করবেন আইডিয়া প্রকল্পের পরিচালক সৈয়দ মজিবুল হক।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *