উদ্যোগ

ঈদ যাত্রীদের জন্য নেটওয়ার্ক আরও শক্তিশালী করল গ্রামীণফোন

ক.বি.ডেস্ক: রমজান এবং ঈদ-উল-ফিতর এর সময়ে গ্রাহকদের নিরবচ্ছিন্ন সংযোগ নিশ্চিত করতে সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছে গ্রামীণফোন। ঈদের আনন্দে গ্রাহকদের নির্বিঘ্ন সংযোগ নিশ্চিত করতে অপারেটরটি নেটওয়ার্কের সক্ষমতা বাড়াতে একটি ডাইনামিক ক্যাপাসিটি সেটআপ বাস্তবায়ন করেছে। সেটআপটির মাধ্যমে এআই প্রযুক্তির সহায়তায় গ্রাহকদের ভৌগলিক অবস্থান পরিবর্তন এবং ব্যবহারের প্রয়োজনের পূর্বাভাস পাবে গ্রামীণফোন।

নিজেদের অবস্থানকে আরও দৃঢ় করতে নেটওয়ার্কের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে অত্যাধুনিক ডেটা এবং এআই-চালিত বিভিন্ন সলিউশন বাস্তবায়ন করেছে কোম্পানিটি। নিরবছিন্ন ডেটা ও ভয়েস সেবা প্রদানের লক্ষ্যে ডেটা এবং এআই প্রযুক্তির মাধ্যমে সিদ্ধান্ত গ্রহণ করে নিজস্ব নেটওয়ার্ক সলিউশন ডিজাইন করেছে অপারেটরটি।

ঈদ উদযাপনের সময় দেশব্যাপী যেসব স্থানে নেটওয়ার্কের সক্ষমতা বাড়নো প্রয়োজন এমন সব হটস্পট চিহ্নিত করেছে গ্রামীণফোন। গ্রাহকদের সেরা অভিজ্ঞতা নিশ্চিতে কৌশলগতভাবে শপিং মল, হাইওয়ে এবং ট্রান্সপোর্ট হাবের মতো এলাকায় অতিরিক্ত নেটওয়ার্ক কভারেজ প্রদানে রিসোর্স বণ্টন করেছে অপারেটরটি। এর ফলে গ্রাহকরা পিক সময়গুলোতেও গ্রামীণফোনের শক্তিশালী নেটওয়ার্ক অবকাঠামোর ওপর নিশ্চিতভাবে নির্ভর করতে পারবেন।

আবহাওয়া পরিস্থিতি অনেক সময় নেটওয়ার্কের সক্ষমতার জন্য চ্যালেঞ্জ তৈরি করতে পারে। এ বিষয়টিকে গুরুত্ব দিয়ে সম্ভাব্য প্রতিবন্ধকতা মোকাবেলা এবং নির্বিঘ্ন গ্রাহক সেবা নিশ্চিত করতে পূর্ব-পরিকল্পনা গ্রহণ করেছে অপারেটরটি। এসব সক্রিয় কার্যক্রম ও প্রস্তুতির মাধ্যমে প্রতিফলিত হচ্ছে যে, শক্তিশালী ও নিরবচ্ছিন্ন নেটওয়ার্কের মাধ্যমে গ্রাহকদের ঈদ যাত্রাকে স্বাচ্ছন্দ্যময় ও নির্বিঘ্ন করতে প্রতিশ্রুতিবদ্ধ গ্রামীণফোন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *