সাম্প্রতিক সংবাদ

নতুন নেতৃত্ব বাছাইয়ের দিন: আজ আইএসপিএবি’র ইসি নির্বাচন

ক.বি,ডেস্ক: আজ ১৬ মার্চ, শনিবার অনুষ্ঠিত হবে দেশের ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর বাণিজ্যিক সংগঠন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এর ২০২৪-২০২৬ মেয়াদের ১৩ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদের (ইসি) নির্বাচন। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে নির্বাচন ও ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

গণন্তান্ত্রিক পন্থায় আইএসপিএবি’র ২০২৪-২০২৬ মেয়াদের নতুন নেতৃত্ব বাছাইয়ের জন্য গোপন ব্যালট পেপারের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে বিকাল ৪টায় ভোট গ্রহণ শেষে একই দিন ভোট গণনা করা হবে। তাতে সর্বোচ্চ ভোট প্রাপ্ত সাধারণ ক্যাটাগরি থেকে ৯ জন ও সহযোগী ক্যাটাগরি থেকে ৪ জন, মোট ১৩ জনকে নির্বাচিত ঘোষণা করা হবে। দুই ক্যাটাগরির নির্বাচিত ১৩ পরিচালক মিলে ১৮ মার্চ (সোমবার) নিজেদের মধ্যে পদবণ্টন করবেন। এবারের নির্বাচনে ভোটার বেড়েছে ২৪৯ জন। সাধারণ ক্যাটাগরিতে ভোটার সংখ্যা ২৫০। সহযোগী ক্যাটাগরিতে ভোটার সংখ্যা ৭৫৬।

এবারের নির্বাচনে ভোট দেয়ার সময় কোনো ভোটার নির্ধারিত বুথে মোবাইল ও ক্যামেরাযুক্ত ডিভাইস নিয়ে প্রবেশ করতে পারবেন না। এমনকি ভোট গ্রহণ চলাকালেও বুথে নিষিদ্ধ থাকছে মোবাইলসহ ক্যামেরাযুক্ত যে কোনো ধরণের ডিভাইস। নির্বাচনকে প্রভাবমুক্ত এবং ভোটারদের চাপমুক্ত করতে নির্বাচন বোর্ড চেয়ারম্যান জাতীয় সংসদের হুইপ মো. নজরুল ইসলাম বাবুর সভাপতিত্বে এই সিদ্ধান্ত নিয়েছে আইএসপিএবি নির্বাচন বোর্ড।

আইএসপিএবি’র এবারের নির্বাচনে নির্বাচন বোর্ডের সদস্যদ্বয় হলেন জেএএন অ্যাসোসিয়েটস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ এইচ কাফী এবং এক্সেল টেকনোলজিস লিমিটেডের পরিচালক বীরেন্দ্র নাথ অধিকারী। নির্বাচনী আপীল বোর্ডের চেয়ারম্যান হলেন বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতির সভাপতি মো. আবদুর রাজ্জাক। সদস্যদ্বয় হলেন সামিয়া ট্রেডিংয়ের সত্ত্বাধিকারী হাফেজ হারুন এবং ন্যাশনাল পিভিসি পাইপ প্রোডাক্টের সত্ত্বাধিকারী মো. আবুল খায়ের।

সাধারণ ক্যাটাগরিতে ৯ পরিচালক পদের জন্য প্রার্থী হলেন ১৪ জন:
অপটিম্যাক্স কমিউনিকেশনের মো. ইমদাদুল হক, কে এস নেটওয়ার্কের নাজমুল করিম ভূঁইয়া, চিটাগাং টেলিকম সার্ভিসের মো. আনোয়ারুল আজিম, ইউনিফাইড কোরের এস এম জাকির হোসাইন, বিসিএল অনলাইন সার্ভিসের এ এম কামাল উদ্দীন আহমেদ সেলিম, ইনফোলিংকের সাকিফ আহমেদ, ট্রায়াঙ্গাল সার্ভিসেসের মোহাম্মদ এ কাইউম রাশেদ, অন্তরঙ্গ ডট কমের মো. আসাদুজ্জামান, সার্কেল নেটওয়ার্কের মাহবুব আলম, আইসিসি কমিউনিকেশনের সাইফুল ইসলাম সিদ্দিক, বাংলানেট টেকনলোজিসের মো. জোবায়ের আল মাহমুদ হোসাইন, এক্সোর্ড অনলাইনের সাব্বির আহমেদ, রেড ডাটার মঈন উদ্দিন আহমেদ এবং ঢাকা টেক আইটির আশরাফ উদ্দিন।

সহযোগী ক্যাটাগরিতে ৪ পরিচালক পদের জন্য প্রার্থী হলেন ১১ জন:
স্পীড টেক অনলাইনের মো. নাছির উদ্দীন, সান অনলাইনের মোহাম্মদ আনোয়ার হোসেন, ফিসা কমিউনিকেশনের ফুয়াদ মুহাম্মদ শরফুদ্দিন, দি টি নেটওয়ার্কের মো. মাহামুদুল হাসান, ইউনিক নেটের মাসুদ রানা জীবন, তুহিন এন্টারপ্রাইজের রাইসুল ইসলাম তুহিন, দি উইনার আইটির মো. অহিদ উল্লাহ স্বপন, গ্রীণ ব্রডব্যান্ড নেটওয়ার্ক সার্ভিসের দিপংকর বড়ুয়া, ফ্রিডম অনলাইনের মো. আরমান হোসেন, ডিজিটাল কমিউনিকেশনের মোহাম্মদ আলমগীর হোসেন এবং এম.এস জুবায়ের আইটি এক্সপার্টের মো. জুবায়ের ইসলাম।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *