উদ্যোগ

বসন্ত উৎসবে মাতোয়ারা ড্যাফোডিল পলিটেকনিকের শিক্ষার্থীরা

ক.বি.ডেস্ক: ঋতুরাজ বসন্তকে ঘীরে ড্যাফোডিল পলিটেকনিক ইন্সটিটিউটে অনুষ্ঠিত হলো বসন্ত উৎসব-১৪৩০। এই আয়োজনের অন্যতম আকর্ষণ ছিলো পিঠা মেলা। উৎসবে স্থান পেয়েছে বাংলাদেশের ৬৪ জেলার ঐতিহ্যবাহী বাহারি সব পিঠা, স্টলগুলোও সাজানো হয় গ্রাম-বাংলার সংস্কৃতিকে ধারন করে। ড্যাফোডিল পলিটেকনিক হয়ে ওঠেছিলো সমগ্র বাংলাদেশের প্রতিচ্ছবি।

গত ১৬ ফাল্গুন, ২৯ ফেব্রুয়ারি ধানমন্ডিতে ড্যাফোডিল পলিটেকনিকের নিজস্ব ক্যাম্পাস প্রাঙ্গণে এই আয়োজন করা হয়। সকালে ক্যাম্পাস প্রাঙ্গন থেকে বর্ণীল শোভাযাত্রার মাধ্যমে উৎসবের শুরু হয়। বসন্ত উৎসব-১৪৩০ এর উদ্বোধন করেন ড্যাফোডিল ফ্যামিলির সিইও ড. মোহাম্মাদ নুরুজ্জামান ও ড্যাফোডিল পলিটেকনিকের অধক্ষ্য কে এম হাসান রিপন।

বসন্ত উৎসবকে ঘীরে ক্যাম্পাসকে সাজানো হয় ফুল, বাঁশ বেত দিয়ে দেশীয় সংস্কৃতি ও গ্রামীণ ঐতিহ্যে। শিক্ষার্থীদের অংশগ্রহণে আয়োজন করা হয় নাচ, গান, কবিতা আবৃত্তিসহ নানা সাংস্কৃতিক অনুষ্ঠান। শিক্ষার্থীদের বর্ণীল পোশাকে ক্যাম্পাস হয়ে উঠেছিলো রঙিন। দিনব্যাপী এই আয়োজনে আনন্দ উচ্ছ্বাসে একইসঙ্গে মেতে ওঠেছিলো শিক্ষক ও শিক্ষার্থীরা।

উৎসবটি সকলের জন্য উন্মুক্ত ছিলো। বসন্ত ঋতুকে ঘিরে বাঙালি জাতির বহু বছরের যে উৎসাহ উদ্দীপনা তার সঙ্গে তরুণ প্রজন্মের শিক্ষার্থীদের মিলবন্ধন তৈরি করতে এবং শিক্ষার্থীদের মাঝে উদ্যোক্তা মনোভাব গড়ে তুলতে এই আয়োজন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *