সাম্প্রতিক সংবাদ

এআইভিত্তিক ১০টি উদ্ভাবন নিয়ে এলো হুয়াওয়ে ক্লাউড

ক.বি.ডেস্ক: শিল্পখাতে ব্যবহার উপযোগী ও আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সনির্ভর নতুন ১০টি প্রযুক্তি প্রদর্শন করলো হুয়াওয়ে ক্লাউড। পাঙ্গু মডেলের এই ক্লাউড প্রযুক্তির মূল লক্ষ্য এআই এর জন্য প্রস্তুত অবকাঠামোর মাধ্যমে প্রতিটি শিল্পখাতে বুদ্ধিমত্তার প্রয়োগকে ত্বরান্বিত করা।

স্পেনের বার্সেলোনায় চার দিনব্যাপী (২৬-২৯ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে হুয়াওয়ে প্রদর্শন করেছে ১০টি এআইভিত্তিক উদ্ভাবন- কুভার্স, ডিসট্রিবিউটর কিংটিয়ান আর্কিটেকচার, এআই কম্পিউট, এআই ন্যারেটিভ স্টোরেজ, ইটুই সিকিউরিটি, গজডিবি, ডাটা-এআই কনভার্জেন্স, মিডিয়া ইনফ্রাস্ট্রাকচার, ল্যান্ডিং জোন এবং ফ্লেক্সিবল ডিপ্লয়মেন্ট।

হুয়াওয়ের ক্লাউড গ্লোবাল মার্কেটিং ও সেলস সার্ভিসের প্রেসিডেন্ট জ্যাকুলিন শি বলেন,“এটি কেবল প্রযুক্তির ব্যাপার নয়। আমরা সহযোগীদেরকে আমাদের মতো করে এগিয়ে নিতে চাই, আর এই লক্ষ্য বাস্তবায়নে এখন আমাদেরকে সাহায্য করছে গোক্লাউড ও গ্রোক্লাউড প্রোগ্রাম। আমাদের ভুলে গেলে চলবে না যে, বর্তমানে এআই সককিছুকেই নতুন রূপ দিচ্ছে, আর আমরা এই ক্ষেত্রে সামনের সারিতে রয়েছি। কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহারের এই গতিকে ত্বরান্বিত করতে আমরা প্রতিটি ব্যক্তি ও প্রতিটি শিল্পখাতের জন্য ক্লাউডের শক্তিশালী ভিত্তি তৈরি করছি।”

এই দশটি উদ্ভাবন ঘোষণা করার পাশাপাশি হুয়াওয়ে ক্লাউড কৌশলগতভাবে ক্লাউড নেটিভ এবং এআই প্রযুক্তির একীকরণেও পরিকল্পনা নিয়েছে। এটি এআইয়ের বিশ্বব্যাপী বাস্তবায়ন এবং অগ্রগতিকে ত্বরান্বিত করবে। এই সামিটে ব্রুনো ঝাং ক্লাউড নেটিভ এলিট ক্লাব (সিএনইসি)-এর গ্লোবাল লিপ প্রোগ্রাম উন্মোচন করেন। “লিপ উইথ ক্লাউড নেটিভ x এআই” থিমের এই প্রোগ্রামটি বিস্তৃত পরিসরে প্রযুক্তি বিষয়ক জ্ঞান ও অভিজ্ঞতা আদান-প্রদান, আলোচনার সুযোগ তৈরি করবে।

হুয়াওয়ে এই আয়োজনে ক্লাউড গ্রাহক এবং সহযোগীদের জন্য পণ্য ও সেবা, গো ক্লাউড গ্রো গ্লোবাল ফোরাম, ক্লাউড নেটিভ এলিট ক্লাব (সিএনইসি) সেমিনারসহ বিভিন্ন বিষয় উপস্থাপন করছে। এ ছাড়া পাঙ্গু মডেল, গাউসডিবি, ডেটা-এআই কনভারজেন্স, ভার্চুয়াল হিউম্যান ও সফ্টওয়্যার ডেভেলপমেন্টসহ নানা উদ্ভাবনী পণ্য প্রদর্শন করছে হুয়াওয়ে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *