অ্যাপস মোবাইল

‘গ্যাস মাঙ্কি’ অ্যাপে বাসায় পৌঁছে যাবে এলপিজি সিলিন্ডার

ক.বি.ডেস্ক: সরকার নির্ধারিত মূল্যে বাসায় পৌঁছে যাবে এলপিজি সিলিন্ডার। ‘গ্যাস মাঙ্কি’ অ্যাপ ব্যবহার করে এলপিজি সিলিন্ডারের অর্ডার করা যাবে। গ্রাহক তার কাঙ্ক্ষিত ব্র্যান্ডের এলপিজি সিলিন্ডার পছন্দ করতে পারবেন। দ্রুত সময়ের মধ্যে বাসায় পৌঁছে দিবে এবং গ্যাস সিলিন্ডার সেটআপ করে দেয়া হবে। দেশের আইসিটিভিত্তিক স্টার্টআপ প্রতিষ্ঠান গ্যাস মাঙ্কি এলপিজি সিলিন্ডার বাসায় পৌঁছে দিবে।

‘গ্যাস মাঙ্কি’ অ্যাপ মোবাইলে ফোনের অ্যান্ড্রয়েড বা আইওএস অ্যাপের মাধ্যমে এলপিজি সিলিন্ডারের অর্ডার করা যাবে। এই অ্যাপের মাধ্যমে গ্রাহকরা এক ক্লিকে পণ্য অর্ডার করতে পারবেন, পছন্দের ব্র্যান্ড বেছে নিতে পারবেন, সঠিক মূল্য সম্পর্কে অবগত হবেন এবং দ্রুততম সময়ে ডেলিভারি পাবেন। পাশাপাশি বিস্ফোরক পণ্য বহন করার ঝামেলা ও ঝুঁকি এড়াতে পারবেন, শুধু পণ্য নয়; সেবাও নিতে পারবেন। প্রতিষ্ঠানটি বর্তমানে ঢাকা মহানগরীতে সেবা দিচ্ছে এবং শিগগির সমগ্র বাংলাদেশে এলপিজি সিলিন্ডার হোম ডেলিভারি দিবে।

এ প্রসঙ্গে প্রতিষ্ঠানটির সিইও খন্দকার এরশাদ জাহান বলেন, ‘‘বর্তমানে এলপিজি ব্যবহারকারীরা অনেক ক্ষেত্রেই তাদের পছন্দমতো পণ্য বা সেবা পান না। খুচরা বিক্রেতারা যখন যেই সিলিন্ডার তাদের হাতের কাছে থাকে বা যেটাতে তাদের লাভ বেশি সেটিই গ্রাহকদের নিতে বাধ্য করেন। আমরা এই প্রথা ভাঙতে চাই, গ্রাহকের সেবা নিশ্চিত করতে চাই। আমরা অ্যাপস, ওয়েবসাইট ও কল-সেন্টারের মাধ্যমে গ্রাহক সেবা দিচ্ছি। যারা আমাদের সেবা নিচ্ছেন তাদের ৫৫ শতাংশই পুনরায় আমাদের থেকে সেবা নিচ্ছে। প্রতিষ্ঠার প্রথম বছরেই ১০ হাজার গ্রাহক সেবার মাইলফলক স্পর্শ করেছি। আমরা আশা করছি আগামী দুই বছরের মধ্যে দেশের ১০ শতাংশ এলপিজি ব্যবহারকারীকে আমাদের এই সেবার আওতায় আনতে পারবো।’’

দেশে বর্তমানে গড়ে প্রতি মাসে ৯০ লাখ সিলিন্ডার ব্যবহার করা হচ্ছে। বর্তমানে এলপিজি গ্যাসের ভোক্তারা ব্র্যান্ড বেছে নেয়ার পর্যাপ্ত সুযোগ পান না, গ্রাহকরা সঠিক পণ্যের সঠিক মূল্য সম্পর্কে সচেতন নন। এমনকি এই ব্যবসার সঙ্গে যারা সরাসরি জড়িত তারাও এ খাতের গ্রাহকের অধিকার নিশ্চিত করার জন্য কাজ করছে না। এ ক্ষেত্রে দেশের একমাত্র মোবাইল অ্যাপ-ভিত্তিক এলপিজি সিলিন্ডার ডেলিভারি প্রতিষ্ঠান গ্যাস মাঙ্কি সঠিক মূল্য, নির্ভরযোগ্য পণ্য দ্রুত পৌঁছে দেয়ার জন্য কাজ করে যাচ্ছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *