উদ্যোগ

১০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ‘টেকনোপ্রেনিউর অলিম্পিয়াড ২০২৪’

ক.বি.ডেস্ক: ‘কৌতুহলী উদ্ভাবনী জাগরণ’ স্লোগানে আগামী ১০ ফেব্রুয়ারি মাই ই-কিডস এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল (ডিআইএস) এর উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘‘টেকনোপ্রেনিউর অলিম্পিয়াড ২০২৪’’। তরুণদের আধুনিক প্রযুক্তিজ্ঞান উন্নত করা, তাদের মাঝে উদ্যোক্তাবৃত্তির প্রতি উৎসাহ ও উদ্দীপনা সৃষ্টি করা এবং ইংলিশ মিডিয়াম ও ইংলিশ ভার্সন স্কুলের শিক্ষার্থীদের মধ্যে একটি সচেতনতা তৈরির লক্ষ্যে এই আয়োজন করা হচ্ছে।

টেকনোপ্রেনিউর অলিম্পিয়াড ২০২৪ এই সহযোগিতামূলক প্রয়াসের লক্ষ্য কিডস পাজল, স্টিম প্রজেক্ট, কোডিং চ্যালেঞ্জ এবং জুনিপ্রেনিউরদের ব্যবসায়িক প্রতিযোগিতাসহ আকর্ষণীয় প্রতিযোগিতার মাধ্যমে বিভিন্ন বয়সের অংশগ্রহণকারীদের উদ্ভাবনীশক্তিকে উৎসাহিত ও অনুপ্রাণিত করা। এ প্রতিযোগিতা সবার জন্য উন্মুক্ত। রেজিস্ট্রেশনের জন্য মাই ই কিডসের ওয়েব সাইট: http://myekids.com/technopreneur-olympiad-2024 এবং যোগাযোগের জন্য: ০১৭১৩৪৯৩২৯১)।

আজ রবিবার (১৪ জানুয়ারি) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের (ডিআইএস) কনকোর্স হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ড্যাফোডিল গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মোহাম্মদ নুরুজ্জামান, টেকনোপ্রেনিউর অলিম্পিয়াড’র আহবায়ক ও ডিআইএস’র অধ্যক্ষ ড. মোহাম্মদ মাহমুদুল হাসান, ডিআইএস’র উপাধ্যক্ষ মহসীনা শারমিন নিশাত, ওয়াহিদা ইসলাম ঝুমুর (ইংলিশ ভার্সন) এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জনসংযোগ বিভাগের ঊর্ধ্বতন সহকারি পরিচালক মো. আনোয়ার হাবিব কাজল।

সংবাদ সম্মেলনে জানাননো হয়, আগামী ১০ ফেব্রুয়ারি সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত ডিআইএস এ আয়োজন চলবে এবং সেরা ৩ জন সুপার কিডকে পুরস্কৃত করা হবে এবং প্রত্যেক অংশগ্রহণকারী পাবে সনদপত্র। টেকনোপ্রেনিউর অলিম্পিয়াড দেশের ইংলিশ মিডিয়াম ও ইংলিশ ভার্সনের শিক্ষার্থীদের উদ্যোক্তা তৈরির ক্ষেত্রে অনেক কার্যকরী ভূমিকা পালন করবে। বাংলাদেশে আজ পর্যন্ত ইংলিশ মিডিয়াম স্কুল বা অন্য কোন বেসরকারি প্রতিষ্ঠান এই টেকনোপ্রেনিউর অলিম্পিয়াড আয়োজন করতে সক্ষম হয়নি। মাই ই কিডস এইবারই প্রথম অনুষ্ঠানটি আয়োজন করেছে।

করোনাকালীন সময়ে সমগ্র বিশ্ব একটি কঠিন পরিস্থিতির সম্মুখীন হয়েছে যার ফলশ্রুতিতে শিক্ষক শিক্ষার্থী অভিভাবকেরা প্রযুক্তির ব্যাপারে যে নতুন ধারণা পেয়েছে সেই ধারণাকে আরও শাণিত ও সক্ষমভাবে পরিচালনা করার জন্যে তরুণ শিক্ষার্থীদের প্রযুক্তির প্রতি যথেষ্ট গুরুত্ব ও প্রযুক্তিকে সামনের দিকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে মাই ই কিডসের এই আয়োজন যুগান্তকারী একটি পদক্ষেপ।

প্রধানমন্ত্রী শেখ হাসনিা ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ তৈরির যে রূপকল্প করেছেন সে রূপকল্পকে বাস্তবে রূপদানের জন্য মাই ই কিডস কর্তৃক আয়োজিত এই টেকনোপ্রেনিউর অলিম্পিয়াড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আমাদের দেশকে ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশে নেয়ার ক্ষেত্রে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল এধরনের কাজে সবসময় অগ্রনী ভুমিকা পালন করে থাকে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *