প্রযুক্রির পণ্য ল্যাপটপ

৪কে সমৃদ্ধ এমএসআই টাইটান ১৮ এইচএক্স

ক.বি.ডেস্ক: গেমিং খাতকে প্রাধান্য দিয়ে শক্তিশালী পাওয়ার ব্যাকআপ এবং ৪কে রেজ্যুলেশনে টাইটান ১৮ এইচএক্স মডেলের নতুন ল্যাপটপ নিয়ে আসছে মাইক্রো স্টার ইন্টারন্যাশনাল (এমএসআই)। ল্যাপটপটিতে ডিসপ্লে ব্যবহার করা হয়েছে ১৮ ইঞ্চির ৪কেপ্লাস রেজ্যুলেশনের মিনি এলইডি ডিসপ্লে। এর রিফ্রেশ রেট ১২০ হার্টজ, সর্বোচ্চ উজ্জ্বলতা ১০০ নিটস পিক এবং এতে ভিইএসএ ডিসপ্লে এইচডিআর ১০০০ সার্টিফিকেশন রয়েছে। শক্তিশালী পাওয়ার ব্যাকআপের জন্য ৪০০ ওয়াটের পাওয়ার সাপ্লাই থাকছে।

এমএসআই টাইটান ১৮ এইচএক্স
ল্যাপটপটিতে ছয়টি স্পিকারের সঙ্গে ডায়ানঅডিও অডিও সিস্টেম ও চেরি ম্যাক্সের আরজিবি ব্যাকলাইট মেকানিক্যাল কি-বোর্ড রয়েছে। এতে প্রসেসর হিসেবে ইন্টেলের ১৪ প্রজন্মের কোর এইচএক্স প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি মূলত ২৪ কোরের কোর আই৯ ১৪৯০০এইচএক্স প্রসেসর এবং এর সর্বোচ্চ ক্লকস্পিড ৫ দশমিক ৮ গিগাহার্টজ।

দুটি গ্রাফিকস কার্ড ভ্যারিয়েন্টে ল্যাপটপটি পাওয়া যাবে। একটি জিফোর্স আরটিএক্স ৪০৯০ ও অন্যটি আরটিএক্স ৪০৮০। সিপিইউ ও জিপিইউতে একত্রে শক্তি সরবরাহের ক্ষেত্রে এটি সহায়ক হবে। এর মাধ্যমে ভারী গেম খেলার সময় সিপিইউ বেশি ক্লকস্পিডে কাজ করবে।

ডিভাইসটিতে ১২৮ জিবি পর্যন্ত ডিডিআর৫ র‍্যাম, ওয়াইফাই ৭, ৪ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ ও ৯৯.৯ ওয়াট আওয়ারের ব্যাটারি, দুটি থান্ডারবোল্ট পোর্ট রয়েছে। চলতি বছরের কনজিউমার ইলেকট্রনিকস সম্মেলনে ল্যাপটপটি উন্মোচনের কথা রয়েছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *