আনুষাঙ্গিক মোবাইল

স্মার্টফোন সুরক্ষায় ফ্লোরাইট এজি প্রযুক্তি

সৌন্দর্য্যের পাশাপাশি রুচি ও ব্যক্তিত্ব প্রকাশেরও অন্যতম মাধ্যম রঙ। স্থান, কাল, বয়সভেদে এই পছন্দ হয় ভিন্নতর। তাই স্মার্টফোনের রঙ কিংবা ব্যাক সাইডের ডিজাইন বেশ গুরুত্ব পায় স্মার্টফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলোর গবেষণায়।

টেক রিভিউয়ারদের ভাষায়, রঙের ব্যাপারে বেশ রুচিশীল ভিভো। এর প্রতিটি স্মার্টফোনের রঙ এবং লুক যেকোনো রুচিশীল ব্যবহারকারীর নজর কাড়বে। গতবছর ভি এবং ওয়াই সিরিজের বেশ কিছু স্মার্টফোন এনেছে প্রতিষ্ঠানটি। যার প্রতিটি স্মার্টফোনের লুক ছিল চোখে পড়ার মতো। দুর্দান্ত রঙগুলো স্মার্টফোনের ব্যাক সাইডে তুলে এনেছে ভিভো। ব্যবহার করেছে নিত্যনতুন প্রযুক্তি।

কালার সাইকোলজি নিয়ে বিভিন্ন গবেষণায় দেখা যায়, নীল বেশ শান্তিপ্রিয় রঙ। হাতের স্মার্টফোনেই এই নীল তুলে আনতে ইনোভেটিভ থ্রি-ডি ম্যাগনেটিক পার্টিকেলস প্রযুক্তি ব্যবহার করেছে ভিভো। বিভিন্ন আকারের এই পার্টিকেলসগুলোর ওপর আলো পড়লে একটা তরঙ্গ সৃষ্টি হয়। এই তরঙ্গকে মনে হয় অনেকটা সেন্টমার্টিনের নীল সমুদ্রের স্রোতের মতো। যা বেশ রিফ্রেশিং এবং প্রিমিয়ার লুকিং! চমৎকার এই প্রযুক্তিটি পাওয়া যাচ্ছে ভিভো ভি২৯ এর সেন্টমার্টিন ব্লু স্মার্টফোনে।

সুরুচিসম্পন্ন রঙ হিসেবে কালোর জুড়ি মেলা ভার। অনেক ক্ষেত্রে তা ক্ষমতা, আভিজাত্যেরও প্রতীক। তা ছাড়া স্মার্টফোনের অন্যরঙের পরিবর্তে কালো রঙটি বেশ মানানসই। চমৎকার এই রঙের মাঝে অনাকাঙ্খিত দাগ ও হাতের ছাপে নষ্ট করে স্মার্টফোনের সৌন্দর্য্য। তাই স্মার্টফোনের সুরক্ষায় ফ্লোরাইট এজি প্রযুক্তি ব্যবহার করেছে প্রতিষ্ঠানটি।

এক্ষেত্রে মলিকিউলার প্রযুক্তি ব্যবহার করে স্মার্টফোনের ব্যাক সাইডে অসংখ্য মাইক্রো ক্রিস্টাল তৈরি করা হয়। যা মূলত শত শত আলোকবর্ষ দূরে থাকা তারার মতো দেখায়। ভিভো ভি২৯ এর নোবেল ব্ল্যাক স্মার্টফোনের ব্যবহার করা হয় এই দারুণ ডিজাইন।

যারা সবুজ পছন্দ করেন, তাদের জন্য ফরেস্ট ব্ল্যাক রঙের ভি২৯ই এনেছে ভিভো। এই রঙটি মূলত কালো এবং সবুজের সংমিশ্রণে তৈরি। ব্যাক সাইডে প্রিমিয়াম কোয়ালিটির স্টার লাইট প্যাটার্ন ব্যবহার করায় স্মার্টফোনটি দেখতে বেশ রিফ্রেশিং এবং এলিগেন্ট। অপর দিকে থ্রি-ডি ও গর্জিয়াস ফ্লোটিং লাইট প্যাটার্নের ভিভো ভি২৯ই রোজ গোল্ড স্মার্টফোনটিও নজর কেড়েছে সবার।

গত বছর দেশে যাত্রা করা ভি সিরিজের এই চারটি স্মার্টফোনেই ব্যবহার করা হয় ভিভো বিশেষ আকর্ষন স্মার্ট অরা লাইট পোর্ট্রইট। যা ভালো ছবি তোলার পাশাপাশি ডিজাইনেও এনেছে নতুনত্ব। পাশাপাশি ক্যামেরা মডিউলে একই রঙ এবং ডিজাইনের ব্যবহার বেশ নান্দনিক অভিজ্ঞতা দেবে ব্যবহারকারীকে। ভিভোর যেকোনো অথোরাইজড শো-রুম কিংবা ই- স্টোরে পাওয়া যাবে স্মার্টফোনগুলো।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *