সাম্প্রতিক সংবাদ

ভিসিপিয়াব এর তৃতীয় বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ক.বি.ডেস্ক: ভেঞ্চার ক্যাপিটাল এবং প্রাইভেট ইকুইটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ভিসিপিয়াব) এর তৃতীয় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনলাইনে অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশে ভিসি এবং পিই শিল্পের বর্তমান অবস্থা, উদীয়মান প্রেক্ষাপট ও চ্যালেঞ্জ, বিনিয়োগকারী শিক্ষা, উদ্যোক্তাদের বিভিন্ন ধরণের উন্নয়নের প্রশিক্ষণ, নীতিগত পরামর্শ এবং ভবিষ্যৎ ব্যবসায় প্রবৃদ্ধির কৌশলসহ বিভিন্ন প্রাসঙ্গিক বিষয়ে আলোচনা করা হয়।

গতকাল রবিবার (২৪ ডিসেম্বর) অনলাইনে অনুষ্ঠিত ভিসিপিয়াব এর তৃতীয় বার্ষিক সাধারণ সভার সভাপতিত্ব করেন ভিসিপিয়াব এর সভাপতি ও পেগাসাস টেক ভেঞ্চার্সের পার্টনার মো. শামীম আহসান। উপস্থিত ছিলেন ভিসিপিয়াব এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জিয়া ইউ আহমেদ, ভাইস প্রেসিডেন্ট (অ্যাডমিন) আসিফ মাহমুদ, ভাইস প্রেসিডেন্ট (ফাইন্যান্স) শফিক-উল-আজম ও কার্যনির্বাহী পরিষদ এর অন্যান্য সদস্য এবং সাধারণ সদস্যরা।

ভিসিপিয়াব এর সভাপতি মো. শামীম আহসান বলেন, ”আমাদের সম্মিলিত প্রচেষ্টার লক্ষ্য নতুন নতুন উদ্ভাবন, সহযোগিতা এবং টেকসই বৃদ্ধি। একসঙ্গে আমরা একটি কর্মবান্ধব এবং প্রাণবন্ত পরিবেশ তৈরিতে কাজ করে করে যাচ্ছি, যা উদ্যোক্তাদের কাজে উদ্বুদ্ধ ও ক্ষমতায়ন করবে এবং একই সঙ্গে দেশের অর্থনীতিকে এগিয়ে নিতে দীর্ঘমেয়াদে ফলপ্রসূভাবে সহায়তা করবে। একটি সমৃদ্ধশালী ভেঞ্চার ক্যাপিটাল এবং প্রাইভেট ইক্যুইটি ইকোসিস্টেম তৈরিতে মূল স্টেকহোল্ডারদের সঙ্গে সহযোগিতা এবং সমন্বয়ের প্রধান ভূমিকা তুলে ধরেন তিনি।”

ভিসিপিয়াব একটি নেতৃস্থানীয় সংগঠন যা বাংলাদেশে ভেঞ্চার ক্যাপিটাল এবং প্রাইভেট ইক্যুইটি ইকোসিস্টেমের বৃদ্ধি এবং সহজতর করার জন্য নিবেদিত। সহযোগিতা এবং অ্যাডভোকেসির প্রতিশ্রুতিসহ, ভিসিপিয়াব দেশে একটি প্রাণবন্ত এবং টেকসই বিনিয়োগের ল্যান্ডস্কেপ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। দেশে ভিসি এবং পিই বিনিয়োগের জন্য একটি শক্তিশালী এবং সহায়ক ইকোসিস্টেম গড়ে তোলার জন্য ভিসিপিয়াব কাজ করে যাচ্ছে৷

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *