সাম্প্রতিক সংবাদ

টেলিযোগাযোগ খাতে সর্বোচ্চ করদাতা গ্রামীণফোন

ক.বি.ডেস্ক: দায়িত্বশীল কর্পোরেট প্রতিষ্ঠান হিসেবে, ২০২২- ২৩ করবর্ষে আবারও টেলিযোগাযোগ খাতে সর্বোচ্চ করদাতা হিসেবে স্বীকৃতি অর্জন করেছে গ্রামীণফোন। ২০১৫-১৬ করবর্ষ থেকে একটানা আট বার করদাতা হিসেবে সংশ্লিষ্ট খাতে শীর্ষস্থান ধরে রেখেছে প্রতিষ্ঠানটি। বাংলাদেশে যাত্রা থেকে গত ৩০ সেপ্টেম্বর পর্যন্ত গ্রামীণফোন দেশের জাতীয় কোষাগারে কর, শুল্ক, মাশুল, ফি, লাইসেন্স এবং তরঙ্গ বরাদ্দ ফি সহ বিভিন্ন ক্ষেত্রে মোট ১ লক্ষ ১৫ হাজার ৬শ’ কোটি টাকা পরিশোধ করেছে, যা প্রতিষ্ঠানের মোট আয়ের ৬০ শতাংশ।

গতকাল বুধবার (২০ ডিসেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে সম্মানসূচক ট্যাক্স কার্ড গ্রহণ করেন গ্রামীণফোনের অ্যাক্টিং চিফ ফাইন্যান্সিয়াল অফিসার মো. আরিফ উদ্দীন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশেষ অতিথি অর্থ সচিব ড. মো. খায়েরুজ্জামান মজুমদার। সভাপতিত্ব করেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। এ সময় গ্রামীণফোনের হেড অব ট্যাক্সেশন অ্যান্ড ফিসকাল কমপ্লায়েন্স মো. রেজওয়ান বিন রফিক এবং করপোরেট ট্যাক্সের জেনারেল ম্যানেজার মো. মহসিন উপস্থিত ছিলেন।

মো. আরিফ উদ্দীন বলেন, “জাতীয় কোষাগারের সমৃদ্ধিতে গ্রামীণফোনের অবদান ধারাবাহিকভাবে আট বছর স্বীকৃতি পেয়েছে। এটি সুশাসন ও দায়িত্বশীল ব্যবসায়িক অনুশীলন অব্যাহত রাখার ক্ষেত্রে আমাদের অঙ্গীকারের প্রমাণ। জাতীয় অগ্রগতিতে কর রাজস্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, যা সমাজ ও সম্প্রদায়কে শক্তিশালী করে তোলে এবং দেশের পূর্ণ সম্ভাবনা উন্মোচনে ভূমিকা রাখে। অত্যন্ত মর্যাদাপূর্ণ এই স্বীকৃতি অর্জন আমাদের অগ্রগতি অব্যাহত রাখতে এবং আগামীতে প্রযুক্তিগতভাবে উন্নততর এবং স্বনির্ভর বাংলাদেশ গড়তে আরও অনুপ্রাণিত করবে।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *