সাম্প্রতিক সংবাদ

গ্রামীণফোনে নতুন সিএফও এবং সিআরও নিয়োগ

ক.বি.ডেস্ক: গ্রামীণফোন লিমিটেড এর নতুন চিফ ফাইন্যান্সিয়াল অফিসার (সিএফও) হিসেবে অটো মাগনে রিসব্যাক এবং চিফ রিস্ক অফিসার (সিআরও) হিসেবে মো. আরিফ উদ্দীনকে নিয়োগ দেয়া হয়েছে। ম্যানেজমেন্ট টিমের অংশ হিসেবে সম্প্রতি এই দুই বিভাগের প্রধানদের নিয়োগ দিয়েছে প্রতিষ্ঠানটি। সিএফও আগামী ১৫ জানুয়ারি থেকে দায়িত্ব পালন করবেন। সিআরও গত ১ অক্টোবর থেকে দায়িত্ব পালন করে আসছেন।

অটো মাগনে রিসব্যাক
প্রতিষ্ঠানে নেতৃত্বদানের ক্ষেত্রে ৩৫ বছরের বিস্তৃত অভিজ্ঞতা রয়েছে। আর্থিক ক্ষেত্রে সুদক্ষ নেতা হিসেবে টেলিযোগযোগ খাতে ১৬ বছরের কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার। সম্প্রতি, তিনি মালয়েশিয়ার ডিজি টেলিকমিউনিকেশনস এবং টেলিনর ডেনমার্কে সিএফও পদে দায়িত্ব পালন করেছেন। তিনি নরওয়ের টেলিনর গ্রুপে হেড অব গ্রুপ এমঅ্যান্ডএ হিসেবে দায়িত্বরত ছিলেন। টেলিনরে যোগদানের পূর্বে অটো নর্স্ক হাইড্রো, রিটার অটোমোটিভ এবং শ্লামবার্জার লিমিটেডের মতো শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানে আর্থিক বিভাগে নেতৃত্বশীল অবস্থানে ছিলেন।

সিএফও হিসেবে অত্যাধুনিক বিভিন্ন শিল্পখাত ও শেয়ারবাজারে তালিকাভুক্ত বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করার ক্ষেত্রে বিস্তৃত অভিজ্ঞতা রয়েছে অটোর। পাশাপাশি, তার ১০টি দেশে কাজ করার অভিজ্ঞতা রয়েছে, যা তাকে বিভিন্ন বৈশ্বিক বাজার সম্পর্কে সমৃদ্ধ করেছে ও বিভিন্ন আলাদা সংস্কৃতির সঙ্গে মানিয়ে নেয়ার দক্ষতাকে সমৃদ্ধ করেছে।

নরওয়ের নাগরিক অটো সুইজারল্যান্ডের ইউনিভার্সিটি দো ফ্রিবুর্গ থেকে ব্যবসায় প্রসাশন ও ব্যবস্থাপনা নিয়ে শিক্ষা সম্পন্ন করেন।

মো. আরিফ উদ্দীন
নেতৃত্বদানের ক্ষেত্রে মো. আরিফ উদ্দীনের ১৬ বছরেরও বেশি বিস্তৃত অভিজ্ঞতা রয়েছে। ২০০২ সালে গ্রামীণফোনে যোগদানের পর, তিনি গ্রামীণফোনের আর্থিক বিভাগে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কাজে করেছেন এবং দেশে ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন প্রকল্পের বাস্তবায়নে অবিচ্ছেদ্য ভূমিকা পালন করেছেন। আন্তর্জাতিক পর্যায়ে তার কাজের অভিজ্ঞতার মধ্যে রয়েছে নরওয়ের অসলোতে টেলিনর প্রধান কার্যালয়ে কাজ করা। আরিফ তার কর্মজীবনে, নিজের দায়িত্বের বাইরে গিয়েও উল্লেখযোগ্য বিভিন্ন ভূমিকা পালন করেছেন।

এক্ষেত্রে তার অর্জনের মধ্যে রয়েছে শক্তিশালী বিজনেস পারফরমেন্স ম্যানেজমেন্ট ফাংশন প্রতিষ্ঠা করা, আর্থিক বিভাগে নেতৃত্বদানে সক্ষম মানবসম্পদ তৈরি করা এবং আর্থিক কার্যক্রমের আধুনিকীকরণ। আইনসম্মত ও বন্ধুত্বপূর্ণ উদ্যোগ গ্রহণের মাধ্যমে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সঙ্গে বিরোধ মীমাংসা এবং ঝুঁকি ব্যবস্থাপনা কৌশলকে নতুন মাত্রা দানের ক্ষেত্রে সক্রিয় ভূমিকা রেখেছেন তিনি।

মো. আরিফ যুক্তরাজ্যের ইনস্টিটিউট অব ফাইন্যান্সিয়াল অ্যাকাউন্টেন্টস এবং অস্ট্রেলিয়ার ইনস্টিটিউট অব পাবলিক অ্যাকাউন্টেন্টসের একজন সনদপ্রাপ্ত পাবলিক অ্যাকাউন্টেন্ট ও ফেলো মেম্বার।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *