উদ্যোগ

অপো কালারওএসহ্যাক এর চ্যাম্পিয়ন মালয়েশিয়ার ‘এন্ডটুএন্ড’ টিম

ক.বি.ডেস্ক: মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে অনুষ্ঠিত হয় ‘‘অপো কালারওএসহ্যাক ২০২৩’’। প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে বিজয়ী শীর্ষ তিনটি টিমগুলোর নাম ঘোষণা করা হয়। প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছে মালয়েশিয়ার টিম ‘এন্ডটুএন্ড’। তিনটি টিমের প্রত্যেকেই তাদের প্রোডাক্ট তৈরি ও ব্যবহারিক প্রয়োগের জন্য নগদ পুরস্কার পান। সারা বিশ্ব থেকে ১০টি দল এ চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করে।

মালয়েশিয়ার টিম এন্ডটুএন্ড এর একটি পরিবহন ও পেমেন্ট প্রকল্প হলো ‘ন্যাভঅপ’। প্রকল্পটি এমন একটি অ্যাপ যা পরিবহন এবং অর্থপ্রদান বা পেমেন্ট সার্ভিসের জন্য ক্রস-ডিভাইস সহায়তা প্রদান করে। প্যান্টানাল এর প্রেক্ষাপট-শনাক্তকরণ সক্ষমতার ওপর নির্ভর করে, অ্যাপটি তথ্য ও সেবার নির্বিঘ্ন প্রবাহ বজায় রাখে। ফলে এটি প্রতিদিনের যাতায়াত ও ব্যবসায়িক ভ্রমণের ক্ষেত্রে পথের দূরত্ব কমিয়ে সময় বাঁচায় এবং সর্বব্যাপী সেবাগুলোর পরিসীমাকে আরও বৃদ্ধি করে।

২০২১ সাল থেকে, অপো প্রতি বছর কালারওএস প্রতিযোগিতার আয়োজন করছে। এ বছর প্রতিযোগিতার স্লোগান ছিল ‘প্যান্টানাল সার্ভিস: এমপাওয়ারিং লাইভ্‌স উইডথ ইন্টেলিজেন্স’। এবারের প্রতিযোগিতাটি এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ওপর গুরুত্ব দিয়ে তিনটি মূল বিষয়ের ওপর নির্ভর করে অনুষ্ঠিত হয়েছে: দৈনন্দিন জীবন, পরিবহন এবং বিনোদন।

তিনটি মূল বিষয়ের ওপর নির্ভর করে অনুষ্ঠিত এবারের ‘অপো কালারওএসহ্যাক ২০২৩’ এবং প্রতিযোগিতায় নতুন একটি ডেভেলপার স্যুট উন্মুক্ত করে দেয়া হয়েছে। ১০টি টিমকে চুড়ান্ত পর্বের নির্বাচিত করা হয়। টিমগুলো নেভিগেশন, পেমেন্ট, সামাজিক মিথস্ক্রিয়া, অধ্যয়ন, স্বাস্থ্য সহ অন্যান্য বিষয় নিয়ে তাদের প্রস্তাবনা প্রকল্প জমা দেয়।

তিন ঘণ্টারও বেশি সময় ধরে চলে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব। এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের অপো বিশেষজ্ঞ এবং ইন্ডাস্ট্রি বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত একটি বিচারক প্যানেল অ্যাপের সম্ভাবনা ও উদ্ভাবনের পরিপ্রেক্ষিতে টিমগুলোর কাজের মূল্যায়ন করে এবং শীর্ষ তিনটি বিজয়ী দল নির্বাচন করে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *