সাম্প্রতিক সংবাদ

নিরবচ্ছিন্ন ইন্টারনেট ও উন্নত ডাকসেবার কোন বিকল্প নেই: পলক

ক.বি.ডেস্ক: ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, পরিবর্তিত স্মার্ট জীবনযাত্রার জন্য নিরবচ্ছিন্ন ইন্টারনেটসহ টেলিযোগাযোগ ও উন্নত ডাকসেবার কোন বিকল্প নেই। গত পনের বছরে জলে, স্থলে, অন্তরীক্ষে ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি বাস্তবায়নের ধারাবাহিকতায় শক্তিশালী টেলিযোগাযোগ অবকাঠামো তৈরি হয়েছে এবং দু’হাজারের বেশি সেবা ডিজিটাইজ হয়েছে।

গতকাল মঙ্গলবার (৫ ডিসেম্বর) জুনাইদ আহমেদ পলক বাংলাদেশ সচিবালয়ে ডাক ও টেলিযোাগাযোগ বিভাগের সম্মেলন কক্ষে ডাক ও টেলিযোাগাযোগ বিভাগ ও তার অধীন দপ্তর ও সংস্থার কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে এ কথা বলেন। মতবিনিময় সভার সভাপতিত্ব করেন ডাক ও টেলিযোগাযোগ সচিব আবু হেনা মোরশেদ জামান এবং সঞ্চালনা করেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের যুগ্মসচিব মো. তৈয়বুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, বিএসসিএল চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, মেইলিং অপারেটর ও কুরিয়ার সার্ভিস লাইসেন্সিং অথরিটির চেয়ারম্যান ড. মোহাম্মদ মহিউদ্দিন, বিটিসিএল ব্যবস্থাপনা পরিচালক মো. আনোয়ার হোসেন, ডাক অধিদপ্তরের মহাপরিচালক তরুন কান্তি সিকদার, টেলিযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মো. রফিকুল ইসলাম, টেলিটক ব্যবস্থাপনা পরিচালক এ কে এম হাবিবুর রহমান, বাংলাদেশ ক্যাবল শিল্প লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জগদীশ চন্দ্র মন্ডল এবং টেশিসের ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফ হোসেন।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, “অফিস ও অফিস ব্যবস্থাপনা ডিজিটাইজ হওয়ায় প্রত্যন্ত অঞ্চলে বসেও মানুষ কাজ করতে পারছেন। মানুষের জীবনধারা সচল রাখতে প্রাকৃতিক দুর্যোগসহ যে কোন পরিস্থিতে নিরবচ্ছিন্ন ডাক ও টেলিযোগাযোগ সেবা নিশ্চিত করতে সর্বোচ্চ নিষ্ঠা, সততা এবং সতর্কতার সঙ্গে সংশ্লিষ্ট সকলকে দায়িত্ব পালন করতে হবে। নিরাপদ ও নিরবচ্ছিন্ন ডাক ও টেলিযোগাযোগ সেবা নিশ্চিত করতে নির্দেশনা দেন তিনি।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *