মোবাইল স্মার্টফোন

সাধ্যের মধ্যে ‘স্মার্ট ৮’ ফোন নিয়ে এলো ইনফিনিক্স

ক.বি.ডেস্ক: ইনফিনিক্স দেশের স্মার্টফোন বাজারে নিয়ে এলো ‘স্মার্ট ৮’ মডেলের নতুন বাজেট স্মার্টফোন। টিম্বার ব্ল্যাক, গ্যালাক্সি হোয়াইট, ক্রিস্টাল গ্রিন এবং শাইনি গোল্ড এই চার রঙে পাওয়া যাচ্ছে স্মার্টফোনটি। তুলনামূলক মূল্য কম হলেও, প্রয়োজনীয় সব ফিচার রয়েছে ফোনটিতে। ফোনটির মূল্য ১১,৪৯৯ টাকা। ১০,৪৯৯ টাকায় ‘স্মার্ট ৮’ পাওয়া যাবে দারাজে। ফোনটির ৪জিবি+৬৪জিবি ভার্সনও বাজারে পাওয়া যাচ্ছে ১০,৪৯৯ টাকায়।

ইনফিনিক্স স্মার্ট ৮
সাধ্যের মধ্যে বাজেটবান্ধব স্মার্টফোনটিতে রয়েছে ৬.৬ ইঞ্চির ৭২০x১৬১২ পিক্সেলের এইচডি+ ডিসপ্লে। ডিসপ্লেতে আছে ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১৮০ হার্টজের টাচ সেম্পলিং রেট। ব্যবহার করা হয়েছে ইউনিসকের ১.৬ গিগাহার্টজ টি৬০৬ অক্টাকোর প্রসেসর। মাল্টিটাস্কিংয়ের সুবিধা দিতে ফোনটিতে আছে ৪ জিবি র্যাম ও ১২৮ জিবি রম।

স্মার্টফোনটির পেছনে আছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা এবং সামনের দিকে আছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। ফোনটির পেছনের ক্যামেরায় ব্যবহার করা হয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা এবং রিং এলইডি ফ্ল্যাশ লাইট। ফোনটিতে ফোরজি ডুয়াল সিম ব্যবহার করা যাবে, ওয়াই-ফাই ব্যবহার করা যাবে। ফোনের সঙ্গে অন্যান্য ডিভাইস সংযুক্ত করতে ফোনটিতে ব্লুটুথ ৫ ব্যবহার করা হয়েছে।

অ্যান্ড্রয়েড ১৩ এর ওপর ভিত্তি করে চলা ইনফিনিক্সের নিজস্ব অপারেটিং সিস্টেম এক্সওএস ১৩ আছে।নিরাপত্তার জন্য ফোনটির পাশের দিকে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ব্যাটারি সক্ষমতা ৫০০০ অ্যাম্পিয়ার এবং চার্জিংয়ের জন্য সঙ্গে থাকছে ১০ ওয়াটের চার্জার ও উন্নত সংস্করণের সি-পোর্ট।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *