সাম্প্রতিক সংবাদ

অ্যানিমেশন সিরিজ “খোকা” র প্রিমিয়ার শো উদ্বোধন

ক.বি.ডেস্ক: অ্যানিমেশন সিরিজ “খোকা” র প্রিমিয়ার শো’র উদ্বোধন হলো বঙ্গবন্ধু সামরিক জাদুঘরের স্টার সিনেপ্লেক্সে । আইসিটি বিভাগের মোবাইল গেম ও অ্যাপ্লিকেশন এর দক্ষতা উন্নয়ন প্রকল্পের উদ্যোগে ১০ পর্বের ১ ঘন্টা ৪০ মিনিটের এই অ্যানিমেশন সিরিজ নির্মাণ করা হয়।

গতকাল রবিবার (২৯ অক্টোবর) বঙ্গবন্ধু সামরিক জাদুঘরের স্টার সিনেপ্লেক্সে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শৈশব- কৈশোরকে প্রাধান্য দিয়ে নির্মিত এই সিরিজের ৫টি পর্ব প্রদর্শনীতে উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এ সময় উপস্থিত ছিলেন মোবাইল গেম ও অ্যাপ্লিকেশন এর দক্ষতা উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ আনোয়ার হোসেনসহ মার্স সলিউশন, টিম এসোসিয়েট, ম্যাজিক ইমেজ এবং প্রোল্যান্সার স্টুডিও এর কর্ণধার এবং বিভিন্ন মিডিয়ার সাংবাদিবৃন্দ।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, দেশের জনসাধারন ও নতুন প্রজন্মকে মানবিক হতে ও দেশপ্রেমের প্রতি উদ্বুদ্ধ করতে অ্যানিমেটেড সিরিজটি বিশেষ অবদান রাখবে। দেশীয় অ্যানিমেটর দ্বারা উন্নয়নকৃত অ্যানিমেশনের মাধ্যমে তৈরি হওয়ায় সব বয়সী দর্শকেরা সহজেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব-কৈশোরের জীবনী সম্পর্কে সহজে জানতে পারবেন। আমাদের এই উদ্দেশ্যটা হচ্ছে যে বঙ্গবন্ধুকে কিন্তু তার বাবা-মা এবং আত্মীয়-স্বজন সবাই ছোটবেলায় আদর করে খোকা বলে ডাকতো। খোকা জন্মের পর একটা প্রত্যন্ত অঞ্চল টুঙ্গিপাড়া গ্রাম থেকে কিভাবে বড় হয়ে আস্তে আস্তে খোকা থেকে মুজিব, মুজিব থেকে মুজিব ভাই, মুজিব ভাই থেকে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু থেকে জাতির পিতায় পরিণত হলেন সেটি আমরা এমন একটি মাধ্যমে তুলে ধরতে চেয়েছি। যে মাধ্যমটি আমাদের শিশু, কিশোরী এবং ভবিষ্যৎ প্রজন্মের কাছে জনপ্রিয় মাধ্যম। সে মাধ্যমটি অ্যানিমেশন মাধ্যম।

অ্যানিমেশন সিরিজটি যৌথভাবে তৈরি করেছে মার্স সলিউশন, টিম এসোসিয়েট, ম্যাজিক ইমেজ এবং প্রোল্যান্সার স্টুডিও। সিরিজটি অচিরেই বিভিন্ন টেলিভিশন চ্যানেল এবং ওটিটি প্ল্যাটফর্মে দেখা যাবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *