সাম্প্রতিক সংবাদ

কিউআর কোড পেমেন্ট সেবা নিয়ে এসেছে টালি’পে

ক.বি.ডেস্ক: দেশজুড়ে ক্যাশলেস লেনদেন প্রসারে কিউআর কোড পেমেন্ট সেবা নিয়ে এসেছে দেশীয় উদ্ভাবনী ডিজিটাল উদ্যোগ টালি’পে। প্রগতি সিস্টেমস লিমিটেডের ডিজিটাল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী সেবা টালি’পে টালিখাতার নতুন সংযোজন এই কিউআর পেমেন্ট সলিউশন। ডিজিটাল পেমেন্টের জন্য বাংলাদেশ ব্যাংকের অনন্য উদ্যোগ ‘বাংলা কিউআর’ স্ট্যান্ডার্ডের ওপর ভিত্তি করে তৈরি।

ফ্যাশন ব্র্যান্ড লা রিভের সকল শোরুমগুলোতে কিউআর কোড পেমেন্ট সেবা প্রদান করবে টালি’পে। ৩৪টি ব্যাংক এবং বিভিন্ন এমএফএস কোম্পানির কোটির অধিক গ্রাহক এখন নগদ টাকার পরিবর্তে একটিমাত্র সুপার কিউআর কোড স্ক্যান করে কেনাকাটার পেমেন্ট করতে পারবেন।

সম্প্রতি এ লক্ষ্যে দেশের জনপ্রিয় লাইফস্টাইল ফ্যাশন ব্র্যান্ড লা রিভের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছে প্ল্যার্টফর্মটি। লা রিভের প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানে লা রিভের প্রধান নির্বাহী কর্মকর্তা মন্নুজান নার্গিস এবং টালি’পের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. শাহাদাত খান চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় উপস্থিত ছিলেন রিভ সিস্টেমের গ্রুপ সিইও রেজাউল হাসান, লা রিভের হেড অব একাউন্টস রাশেদুল ইসলাম, টালি’পের হেড অব গ্রোথ অ্যান্ড মার্কেটিং আওলাদ হোসেন এবং হেড অব কর্পোরেট বিজনেস সাউদ বিন জাহান।

মন্নুজান নার্গিস বলেন, ‘‘টালি’পে কিউআর কোড ব্যবহার করার মাধ্যমে আমাদের গ্রাহকরা সহজে এবং নিরাপদে ডিজিটাল পেমেন্ট করতে পারবেন। গ্রাহকদের সেবার মান উন্নয়ন এবং ক্যাশলেস সোসাইটি গড়ে তোলার জন্য আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।’’

ড. শাহাদাত খান বলেন, ‘‘কিউআর কোড পেমেন্টর মাধ্যমে ক্যাশলেস কেনাকাটা বাস্তবায়নে লা রিভের মতো ব্র্যান্ডকে সঙ্গে পেয়ে আমরা খুবই আনন্দিত। আমরা দেশের রিটেল সেক্টরে ডিজিটাল পেমেন্ট ব্যবহার বাড়ানোর মাধ্যমে ‘ক্যাশলেস বাংলাদেশ’ বাস্তবায়নে কাজ করে যাচ্ছি।’’

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *