মোবাইল স্মার্টফোন

স্মার্টফোনপ্রেমীদের জন্য এলো ‘অপো এ৩৮’

ক.বি.ডেস্ক: বাংলাদেশের স্মার্টফোনের বাজারে ‘এ’-সিরিজের নতুন ‘অপো এ৩৮’ এনেছে অপো। ডিভাইসটিতে রয়েছে ৩৩ ওয়াট সুপারভুক চার্জিং সক্ষমতা, ৯০ হার্টজ সানলাইট ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেল এআই ক্যামেরা এবং ডায়নামিক অপো গ্লো ডিজাইন। পর্যাপ্ত মেমরি ও স্টোরেজসহ রয়েছে ৫০০০এমএএইচ ব্যাটারি। গ্লোয়িং গোল্ড এবং গ্লোয়িং ব্ল্যাক- এ দুই রঙে মাত্র ১৫,৯৯০ টাকায় পাওয়া যাবে এ স্মার্টফোনটি।

অপো এ৩৮
ডিভাইসটিতে একটি আল্ট্রা ভলিউম মোড রয়েছে। নিরবচ্ছিন্ন পারফরম্যান্স এবং দীর্ঘস্থায়ী ব্যাটারি সুবিধা প্রদান করতে স্মার্টফোনটি ডিজাইন করা হয়েছে। ৩৩ ওয়াট সুপারভুক ব্যবহার করে, ব্যবহারকারীরা এখন প্রায় ৭৫ মিনিটের মধ্যে এর ৫০০০ এমএএইচ ব্যাটারি শতভাগ চার্জ দিতে পারবেন।

চার্জিং এর ক্ষেত্রে নিরাপত্তা ও ব্যাটারির নির্ভরযোগ্যতা বাড়াতে এক্সক্লুসিভ টেকনোলজির একটি সিরিজও চালু করেছে অপো। এআই এর মাধ্যমে স্মার্টফোনটির ‘অল-ডে চার্জিং প্রটেকশন’ ইউজারদের ফোনে চার্জ দেয়ার অভ্যাস জেনে বুদ্ধিমত্তার সঙ্গে চার্জিংয়ের সময়সূচি তৈরি করা, রাতভর ডিভাইস ব্যবহারে বা বাড়তি চার্জিং এর সময় নিরাপত্তা ও কার্যকারিতা নিশ্চিত করে।

নতুন ৯০ হার্টজ সানলাইট ডিসপ্লের ‘হাই ব্রাইটনেস মোড’ এর মাধ্যমে ৭২০ নিট পর্যন্ত উজ্জ্বলতা পাওয়া সম্ভব। ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৯৬ শতাংশ ডিসিআই-পি৩ কালার গ্যামাট সমৃদ্ধ একটি ৬.৫৬-ইঞ্চি এইচডি+ ডিসপ্লে রয়েছে। রয়েছে ৫০ মেগাপিক্সেল এআই ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল বোকেহ ক্যামেরা। ৫ এমপি ফ্রন্ট ক্যামেরার মাধ্যমে মনোমুগ্ধকর সেলফি এবং উন্নত ভিডিও কলের গুণগতমান নিশ্চিত করে।

অপো-এর এক্সক্লুসিভ ‘অপো গ্লো’ ডিজাইনের টেকনিক ব্যবহার করা হয়েছে, যা ফোনের পিছনের কভারটিকে একটি সূক্ষ্ম ঝলমলে চেহারা দেয়, এটি আঙুলের ছাপ-প্রতিরোধী এবং চকচকে ডিটেইলের ডুয়াল ম্যাট ফিনিশের অনুভূতি দেয়। ২ডি প্রিমিয়াম ডিজাইনের কারণে এ ডিভাইসটি আরামদায়কভাবে ধরে রাখা যায় এবং মাত্র প্রায় ৮.১৬ মিলিমিটার পুরু এবং প্রায় ১৯০ গ্রাম ওজনের এ স্মার্টফোনটি দেখতে মসৃণ ও হালকা।

রয়েছে একটি ৪ জিবি র‌্যাম+ ১২৮ জিবি রম কনফিগারেশন এবং এর র‌্যাম সম্প্রসারণ প্রযুক্তি, রমের স্পেস খালি করে ৪ জিবি পর্যন্ত র‌্যাম -এ রূপান্তর করতে সক্ষম। এর ‘আল্ট্রা ভলিউম মোড’ এমন একটি সফটওয়্যার ফিচার যা স্পিকারের ভলিউমকে ৩০০ শতাংশ পর্যন্ত বৃদ্ধি করতে সহায়তা করে। রয়েছে আইপিএক্স৪ ওয়াটার রেজিস্ট্যান্সসহ আইপি৫৪ ডাস্টপ্রুফ এবং ওয়াটারপ্রুফ রেটিং।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *