সাম্প্রতিক সংবাদ

তিন ক্যাটাগরিতে উইটসা অ্যাওয়ার্ড পেলো এটুআই এবং উই

ক.বি.ডেস্ক: আইসিটি খাতের অন্যতম বিশ্ব সম্মেলন ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনোভেশন অ্যান্ড টেকনোলজির (ডব্লিউসিআইটি ২০২৩) তৃতীয় দিনে ‘উইটসা অ্যাওয়ার্ড নাইট’ এ এটুআই প্রকল্প ‘ন্যাশনাল ইন্টেলিজেন্স ফর স্কিলস, এডুকেশন, এমপ্লইমেন্ট অ্যান্ড এন্ট্রপ্রেনারশিপ (এনআইসিই)’ এবং ‘মুক্তপথ-এনশিউরিং ই-লার্নিং ফর অল’ প্রকল্পের জন্য উইটসার ডিজিটাল অপোরচুনিটি/ ইনক্লুশন অ্যাওয়ার্ড ও ই-এডুকেশন অ্যান্ড লার্নিং অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছে। এ ছাড়া উইম্যান ইন টেক এ ‘উই’ শ্রেষ্ঠ প্রকল্প হিসেবে সম্মাননা অর্জন করে।

আজ বৃহস্পতিবার (৫ অক্টোবর) মালয়েশিয়ার কুচিং সারওয়াক এর বর্নেও কনভেনশন সেন্টার কুচিংয়ে অনুষ্ঠিত ‘উইটসা অ্যাওয়ার্ড নাইট’ উইটসার চেয়ারম্যান সীন শিয়াহ, দ্য ন্যাশনাল টেক অ্যাসোসিয়েশন অব মালয়েশিয়া (পিকম) এর চেয়ারম্যান অং চিন সিয়ংসহ অন্যান্য অতিথিরা মঞ্চে উপস্থিত থেকে এই অ্যাওয়ার্ড প্রদান করেন। এটুআই’র পক্ষে অ্যাওয়ার্ড গ্রহন করেন জিনিয়া জেরিন এবং এলাভি জামান দিশা।

উইটসা প্রতিবছর এই পুরস্কারের আয়োজন করে থাকে। বিশ্বের আইসিটি খাতে একে সম্মাজনক পুরস্কার হিসেবে বিবেচনা করা হয়। বাংলাদেশ কমপিউটার সমিতি (বিসিএস) আইসিটি খাতের বিশ্ব সংগঠন উইটসার একমাত্র সদস্য। আইসিটিতে বিশেষ ভূমিকা পালনকারী বিভিন্ন প্রকল্পকে উইটসার এই বিশ্ব সম্মাননার জন্য প্রতিবছর বিসিএস মনোনয়ন প্রদান করে।

উইটসার চেয়ারম্যান সীন শিয়াহ বলেন, আইসিটি খাতে অল্প সময়ে ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশের পথে অগ্রসর হওয়া নিঃসন্দেহে গৌরবের। নিত্যনতুন উদ্ভাবনের মাধ্যমে সারাদেশে প্রযুক্তি সেবা পৌঁছে দেয়ার জন্য এটুআই এবং তরুণীদের প্রযুক্তির প্রতি আগ্রহী করে উদ্যোক্তা গড়ে তুলতে উইম্যান অ্যান্ড ই-কমার্স (উই) এর প্রতি অভিনন্দন। বৈশ্বিক এই সংকটময় মুহুর্তে প্রযুক্তির উৎকর্ষতা আমাদের সমস্যা মোকাবেলার হাতিয়ার হিসেবে কাজ করবে বলেই আমার বিশ্বাস।

বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার বলেন, বিসিএস প্রযুক্তি সংগঠনগুলোর অভিভাবক হিসেবে বরাবর কাজ করে আসছে। দেশের উদ্ভাবন এবং কার্যকর প্রকল্পকে উইটসার কাছে ঠিকমতো উপস্থাপন করতে বিসিএস সর্বদা বদ্ধ পরিকর। এটুআই এবং উই এর অর্জন দেশের আইসিটি খাতকে গৌরবান্বিত করেছে। দেশের আইসিটি খাতকে বিশ্বে সমাদৃত করতে বিসিএস সবসময় কাজ করে আসছে এবং আমাদের এই প্রচেষ্টা চলমান থাকবে।

ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনোভেশন অ্যান্ড টেকনোলজি (ডব্লিউসিআইটি ২০২৩) তিন দিনব্যাপী (৩-৫ অক্টোবর) মালয়েশিয়ার কুচিং সারওয়াক এর বর্নেও কনভেনশন সেন্টার কুচিং অনুষ্ঠিত হয়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *