মোবাইল স্মার্টফোন

আইফোন ১৫ সিরিজ আসছে ১২ সেপ্টেম্বর!

ক.বি.ডেস্ক: আইফোনের নতুন সংস্করণ সাধারণত প্রতি বছরের সেপ্টেম্বর মাসে উন্মোচিত হয়। এর কিছুদিন পর বিক্রির জন্য ছাড়া হয় বাজারে। আগামী ১২ সেপ্টেম্বর আইফোন-১৫ এর উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করতে পারে অ্যাপল। সেপ্টেম্বর মাসে নতুন সিরিজের ফোন উন্মোচনের ঐতিহ্য এবারও ধরে রাখবে অ্যাপল। অর্থাৎ এ মাসেই আসছে আইফোন-১৫ সিরিজের নতুন ফোন।

চলতি বছর বাজারে আসতে যাওয়া আইফোন ১৫ প্রো লাইনআপে আসতে পারে বড় কিছু পরিবর্তন। এর সঙ্গে বাড়তে পারে মডেলগুলোর মূল্যও। আইফোনের নতুন সিরিজের প্রো মডেলগুলো স্টেইনলেস স্টিলের পরিবর্তে টাইটানিয়াম ফ্রেমের সঙ্গে আসতে পারে। যার ফলে ফোনগুলো হবে আরও মজবুত, কমবে ওজন। নতুন ডিসপ্লে প্রযুক্তির সুবাদে আইফোন ১৫ প্রো লাইনআপের ফোন স্ক্রিনের বেজেল আগের চেয়ে সরু হবে। বেজেলের আকার আগের মডেলের ফোনের তুলনায় এক-তৃতীয়াংশ কমে আসতে পারে।

নতুন সিরিজের ফোনে ক্যামেরা ও চার্জিং পোর্টসহ বিভিন্ন ক্ষেত্রে পরিবর্তন এনে চমক দিতে পারে অ্যাপল। তবে এবার যুক্তরাষ্ট্রের বাইরে আইফোনের মূল্য বাড়তে পারে। যুক্তরাষ্ট্রে না বাড়লেও অন্যান্য দেশে আইফোনের ম্যাক্স মডেলগুলোতে মূল্য বাড়তে পারে ২০০ ডলার পর্যন্ত।

আইফোন ১৫ সিরিজে মোট ৪টি মডেল এবার বাজারে আসতে পারে। সেগুলো হলো- আইফোন ১৫, আইফোন ১৫ প্লাস, আইফোন ১৫ প্রো এবং আইফোন ১৫ প্রো ম্যাক্স। এর মধ্যে আইফোন ১৫ এবং ১৫ প্লাস মডেল দুটি ‘ডায়নামিক আইল্যান্ড’ নচ ডিজাইনসহ আসবে বলে জানা গেছে। আইফোন ১৫ প্রো এবং ১৫ প্রো ম্যাক্সের মূল বিশেষত্ব হবে সরু বেজেল, যা ফোনের ডিসপ্লেকে করে তুলবে আরও আকর্ষণীয়।

আইফোন ১৫ প্রো ম্যাক্স মডেলের মূল্য ২ হাজার ১০০ মার্কিন ডলার হতে পারে। অ্যাপলের মতে আগের তুলনায় এই ফোনের মূল্য প্রায় ২০০ মার্কিন ডলার বৃদ্ধি পেতে পারে। আইফোন ১৫ সিরিজের টপ মডেলের মূল্য হতে পারে ৭৯৯ মার্কিন ডলার। তবে এই মূল্য প্রায় ১০০ মার্কিন ডলার পর্যন্ত বাড়তে পারে উন্মোচনের আগে। আইফোন ১৫ প্লাসের মূল্য শুরু হতে পারে ৮৯৯ মার্কিন ডলার। আইফোন ১৫ প্রো ১ হাজার ৯৯ মার্কিন ডলার ও আইফোন ১৫ প্রো ম্যাক্স এবং ১ হাজার ২৯৯ মার্কিন ডলার থেকে শুরু হবে। তবে এই সিরিজের সবচেয়ে মূল্যবান ফোন হবে আইফোন ১৫ আল্ট্রা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *