সাম্প্রতিক সংবাদ

বাংলাদেশসহ পাঁচ দেশে অ্যাডোবি’র পরিবেশক রেডিংটন

ক.বি.ডেস্ক: বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার পাঁচ দেশে অ্যাডোবি’র পরিবেশক হলো প্রযুক্তি পণ্য ও সেবাদাতা প্রতিষ্ঠান রেডিংটন। দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশগুলো হলো- শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল ও ভুটান। সৃজনশীল, বিপনন ও ডক্যুমেন্ট ম্যানেজমেন্টের প্রভাবশালী সফটওয়্যার অ্যাডোবি’র স্থানীয় পরিবেশক ও বাজার উন্নয়ন অংশীদার নিযুক্ত হয়েছে রেডিংটন।

আজ রবিবার (৩ সেপ্টেম্বর) বাংলাদেশের পেশাজীবিদের সৃজনশীলতার উন্মেষ ঘটিয়ে ডিজিটাল ক্ষমতায়নে এই ঘোষণা দেয়া হয়। অ্যাডোবি’র ডিজিটাল মিডিয়া বিভাগের চ্যানেল লিডার এবং রেডিংটনের ডেপুটি জেনারেল ম্যানেজার পঙ্কজ লাম্বা চুক্তিতে স্বাক্ষর করেন। চুক্তির মাধ্যমে অ্যাডোবি’র সকল ক্রিয়েটিভ ও ডিজিটাল ওয়ার্কফ্লো সফটওয়্যার সলিউশন বাংলাদেশের প্রতিটি প্রান্তেই সহজে পাওয়া যাবে বলে জানান রেডিংটন বাংলাদেশের মুখপাত্র ও মার্কেটিং এক্সিকিউটিভ মৌসুমি আক্তার বাধন।

রেডিংটন’র প্রধান নির্বাহী কর্মকর্তা রামেশ নাতারাজান বলেন, এই চুক্তি মাধ্যমে উন্নয়নশীল ও উন্নত দেশগুলোর মধ্যে প্রযুক্তিগত বৈষম্য দূর করে সেতুবন্ধন তৈরিতে প্রতিশ্রুতিবদ্ধ। উদ্ভাবনী ও অনন্য প্রযুক্তি সরবরাহ নিয়ে এই অংশীদারিত্ব মূলত বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও সৃজনশীল ব্যক্তিদের ক্ষমতায়নকে ত্বরান্বিত করবে।

অ্যাডোবি’র প্রধান ডিজিটাল মিডিয়া বিজনেস (ইন্ডিয়া/দক্ষিণ এশিয়া) গিরিশ বালাচন্দ্র বলেন, দক্ষিণ এশিয়ায় অ্যাডোবি’র প্রসারে রেডিংটনের সঙ্গে চুক্তি করা হলো। এই অংশীদারিত্ব এ অঞ্চলের সৃষ্টিশীলতা, উৎপাদনশীলতা ও অর্থনৈতিক প্রবৃদ্ধিকে ত্বরান্বিত করবে। ডিজিটাল অর্থনীতিকে অনেক দূর এগিয়ে নিয়ে ডিজিটাল উন্নয়নে নতুন দিনের সূচনা করবে।

প্রসঙ্গত, রেডিংটনের বিস্তৃত ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক, অ্যাডোবি’র সেরা ডিজিটাল ওয়ার্কফ্লো সফটওয়ার ও স্থানীয়দের নতুন দৃষ্টিভঙ্গির এ সমন্বয় বাংলাদেশের সৃজনশীল পেশাদারদের সৃষ্টিশীলতায় অনুপ্রাণিত করতে, ডিজিটাল রূপান্তর ঘটাতে ও একটি উজ্জ্বল আগামী তৈরিতে এই চুক্তিটি গেম চেঞ্জার হতে যাচ্ছে বলে মনে করছে প্রতিষ্ঠানটি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *