পণ্য সম্পর্কে

ভিভো ওয়াই৩৬: রুচিশীল এবং মাল্টিটাস্কিং স্মার্টফোন

হাতের স্মার্টফোনটি যেমন হাজার কাজে অন্যতম মাধ্যম, তেমনি বহন করে ব্যক্তির রুচির পরিচয়। তাই সকলেই চান এমন স্মার্টফোন যা মাল্টিটাস্কিং হওয়ার পাশাপাশি হবে রুচিশীল। স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো এনেছে রুচিশীল এবং নান্দনিক স্মার্টফোন ভিভো ওয়াই৩৬।

ফোনটির আসল চমক এর প্রিমিয়াম ক্রিস্টাল গ্রিপ গ্লাস, ব্যাটারীর চার্জের স্থায়ীত্ব আর শক্তিশালী চার্জার। এ ছাড়া বিশাল ধারণ ক্ষমতা এবং অসাধারণ ফিচারের সমাহার যেমন মেটাবে কাজের প্রয়োজন তেমনি মেটাবে তারুণ্যেরও দাবি। ২৬,৯৯৯ টাকায় মিড রেঞ্জের মধ্যে প্রিমিয়াম স্মার্টফোন ব্যবহারের অনুভূতি দিবে ভিভো ওয়াই৩৬।

ব্যাক সাইডে গোল্ডেন রিপল প্রসেস ব্যবহারে দেখতে বেশ দারুণ ভিভো ওয়াই৩৬ এর ভাইব্রেন্ট গোল্ড রঙের স্মার্টফোনটি। পাশাপাশি ক্যামেরা সেগমেন্টে ব্যবহৃত রেইনবো রিং বেশ শৈল্পিক ভাব তুলে ধরে। বেশ অন্যরকম, তাইনা? দুইটি রঙের মধ্যে অপরটি হলো মেটিওর ব্ল্যাক। যারা কালো রঙ ভালোবাসেন তারা পছন্দের তালিকায় রাখতে পারেন মেটিওর ব্ল্যাক রঙের ভিভো ওয়াই৩৬।

৪৪ ওয়াট ক্ষমতাসম্পন্ন সুপার চার্জার দিয়ে মাত্র পনের মিনিটে হবে ৩০ শতাংশ চার্জ। মাত্র এক ঘন্টার ফুল চার্জে পাঁচ হাজার মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি নির্ঝঞ্ঝাটে ব্যবহার করা যাবে প্রায় দেড় দিন। তাই ভিভো ওয়াই৩৬ এ বারবার চার্জ দেওয়ার ঝামেলা এড়িয়ে কাজ করা যাবে নিশ্চিন্তে।

মাল্টিটাস্কিং এর জন্য বিখ্যাত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর রয়েছে ভিভো ওয়াই৩৬ এ। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে সর্বশেষ অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অপারেটিং সিস্টেম ফানটাচ ওএস ১৩। ৮ জিবি রম এবং ১২৮ জিবি রমের সুবিধা পাওয়া যাচ্ছে। ফলে এক ট্যাপেই যেকোনো অ্যাপ ওপেন, দ্রুত পরিবর্তন এবং সকল অ্যাপ ডেটা সংরক্ষণ হয়েছে অনেক স্মুথ।

ডিলিট করতে হচ্ছে না কোনো অ্যাপ কিংবা অ্যাপ ডেটা। পাশাপাশি ২৭টি অ্যাপ এক সঙ্গে ব্যাকগ্রাউন্ডে রেখে অনেক কাজ একসঙ্গে করা সম্ভব। যা মাল্টিটাস্কিং এর অন্যন্য অভিজ্ঞতা পাওয়া যাবে স্মার্টফোনটিতে। আপডেটেড সফটওয়্যার এবং হিটিং সিস্টেমে উন্নত প্রযুক্তি ব্যবহার করায় দীর্ঘক্ষণ গেইমিং এবং কন্টেন্ট দেখেও গরম হয় না স্মার্টফোনটি।

৫০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ২ মেগাপিক্সেল বোকেহ এবং ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সময়ের দাবী মিটিয়ে দেয় বেশ ভালো মানের ছবি। পোর্ট্র্রেট মোডটির পারফর্মেন্স এতো দুর্দান্ত যে, অনেকেরই আলোকচিত্রী হবার শখ জাগবে। স্ট্যাবিলাইজার থাকায় চলন্ত অবস্থাতেও বেশ ভালো মানে ভিডিও করা যায়। স্মার্টফোনটির অন্যতম আকর্ষণীয় ও অভিনব ফিচার হলো এর ডাবল এক্সপোজার মোড। যা দুইটি ভিন্ন ভাবে তোলা ছবিকে একত্র করবে। পাশাপাশি বেশ এস্থেটিক এবং সৃজনশীল ছবি দেবে।

সময়ের সঙ্গে তাল মিলিয়ে নিত্যনৈমিত্তিক কাজকে আরও সহজ করতে স্মার্টফোনটি সংগ্রহ করা যাবে ভিভোর যেকোনো অথোরাইজড শো-রুম কিংবা ই-স্টোরে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *