উদ্যোগ

উদযাপিত হল ‘বিভাগীয় বিপিও সামিট বাংলাদেশ ২০২৩ (বরিশাল বিভাগ)’

ক.বি.ডেস্ক: বরিশালের সার্কিট হাউজ অডিটোরিয়াম (ধানসিঁড়ি) অনুষ্ঠিত হয় ‘বিভাগীয় বিপিও সামিট ২০২৩ (বরিশাল বিভাগ)’-এর মূল অনুষ্ঠান ও চাকরি মেলা। অনুষ্ঠানের পাশাপাশি ক্যারিয়ার কাউন্সেলিং সেশন, সিভি সংগ্রহ এবং চাকুরি মেলা একইসঙ্গে চলতে থাকে সন্ধ্যে পর্যন্ত। মে-জুলাই মাসব্যাপী দেশজুড়ে পালিত হচ্ছে বিপিও শিল্পের সর্ববৃহৎ সম্মেলন “বিপিও সামিট বাংলাদেশ ২০২৩”।

গতকাল বৃহস্পতিবার (৬ জুলাই) অনুষ্ঠিত ‘বিভাগীয় বিপিও সামিট ২০২৩ (বরিশাল বিভাগ)’ এর মূল অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল বিভাগের বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বরিশালের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর হোসেন। বক্তব্য রাখেন বাক্কো’র পরিচালক ডা. তানজিবা রহমান এবং বাক্কো লোকাল মার্কেট ডেভেলপমেন্ট সাবকমিটির চেয়ারম্যান মৃধা মো. মাহফুজ-উল-হক চয়ন।

এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের ক্লাইমেট চেঞ্জ এন্ড হেলথ্ প্রমোশন ইউনিটের পরিচালক অধ্যাপক ড. মো. ইকবাল কবীর, বরিশালের সিভিল সার্জন ড. মারিয়া হাসান, আইসিটি অধিদপ্তরের পরিচালক (অর্থ এবং প্রশাসন) মো. মিজানুর রহমান, টিএমজিবি’র সহ-সভাপতি মইদুল ইসলাম, বিআইজেএফ’র নির্বাহী সদস্য এস এম ইমদাদুল হকডের আয়েশা সার্ভিসেস লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা জায়েদ উদ্দিন আহমেদ এবং বাক্কো’র পরিচালক মুসনাদ ই আহমেদ।

মো. আমিন উল আহসান বলেন, প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নের জন্য আমাদের প্রয়োজন তথ্যপ্রযুক্তি শিল্পের বিভিন্ন বিষয়ে দক্ষতা অর্জন। আমাদের ছেলেমেয়েরা যত তথ্যপ্রযুক্তি সম্পর্কিত বিষয়াবলীতে দক্ষ হবে, ততই নতুন নতুন কর্মসংস্থানের ক্ষেত্র তৈরি হবে, মেধাবী তরুণদের পদচারণায় আমাদের তথ্যপ্রযুক্তিখাত উন্মোচন করবে নতুন সম্ভাবনার দ্বার।

অনুষ্ঠানের পাশাপাশি ক্যারিয়ার কাউন্সেলিং সেশন, সিভি সংগ্রহ এবং চাকুরি মেলা একইসঙ্গে চলতে থাকে সন্ধ্যে পর্যন্ত। দেশের তথ্যপ্রযুক্তিভিত্তিক নামকরা প্রতিষ্ঠানগুলো থেকে অসংখ্য চাকরিপ্রার্থী মেধাবী শিক্ষার্থীদের ইন্টারভিউ নেয়া হয় এ চাকরি মেলায়। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো হলঃ আয়েশা সার্ভিসেস লিমিটেড, স্কাইটেক সলিউশন্স, জয় কম্পিউটার লিমিটেড, টোয়েন্টিফোর সেভেন ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্টস এবং জুবিসফট লিমিটেড।

এর আগে গত বৃহস্পতিবার (৬ জুলাই) সকাল দশটায় বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে বিপিও সামিটের অংশ হিসেবে ‘ফস্টারিং বিপিও ইন্ডাস্ট্রি টু অ্যাচিভ স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক পলিসি ডায়লগ সেশন অনুষ্ঠিত হয়। এ সেশনে প্রধান অতিথি ছিলেন বরিশাল এর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর হোসেন।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো)’-এর উদ্যোগে এবং আইসিটি অধিদপ্তর ও বিজনেস প্রোমোশন কাউন্সিল এর সার্বিক সহযোগিতায় দেশব্যাপী চলছে “বিপিও সামিট বাংলাদেশ ২০২৩”। আয়োজনে প্ল্যাটিনাম স্পন্সর আয়েশা সার্ভিসেস লিমিটেড, এডিএন টেলিকম লিমিটেড, জেনেক্স ইনফোসিস লিমিটেড এবং সিনার্জি সলিউশানস। গোল্ড স্পন্সর ব্যাংক এশিয়া লিমিটেড, মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেড, উইজডম ভ্যালি লিমিটেড এবং সিলভার স্পন্সর স্কাইটেক সলিউশন্স।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *