উদ্যোগ

বিগ ২০২৩ এর আবেদনের সময়সীমা বাড়লো

ক.বি.ডেস্ক: আইডিয়া প্রকল্প আয়োজিত বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট ২০২৩ এর আবেদনের সময়সীমা ৩০ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হয়েছে। শুরুতে ২২ এপ্রিল সময়সীমা থাকলেও আগ্রহীদের অনুরোধের ভিত্তিতে এবং আবেদনকারীদের প্রস্তুতির জন্য অতিরিক্ত সময়ের প্রয়োজন বিবেচনায় আয়োজক কর্তৃপক্ষ আবেদনের এই সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত গ্রহণ করেন।

স্টার্টআপদের জন্য বিগ ২০২৩ এই প্রতিযোগিতাটি বাংলাদেশীদের অংশগ্রহণের জন্য উন্মুক্ত। ইতোমধ্যে ৫ হাজারের অধিক আবেদনকারী নিবন্ধন করেছেন। যাদের তথ্য-প্রযুক্তি ভিত্তিক উদ্ভাবনী আইডিয়া ও সমাধান রয়েছে এবং যা দেশের গুরুত্বপূর্ণ চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারে, এমন উদ্ভাবকদের জন্য বিগ ২০২৩ একটি অন্যতম প্ল্যাটফর্ম। আবেদনের সময়সীমা বৃদ্ধির এই সুযোগটি গ্রহণের মাধ্যমে আগ্রহী স্টার্টআপদের আগামী ৩০ এপ্রিল এর মধ্যে অনলাইনে (www.big.gov.bd) আবেদন করার অনুরোধ জানিয়েছেন আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক মো. আলতাফ হোসেন।

বিগ ২০২৩ এর আবেদনের সময়সীমার পরপরই শুরু হবে প্রাথমিক বাছাই পর্ব যার পরের ধাপ হল স্টার্টআপদের নিয়ে বুট ক্যাম্প আয়োজন। পরবর্তীতে, চূড়ান্ত পর্যায়ে অভিজ্ঞ বিচারকদের বিবেচনায় সেরা একটি স্টার্টআপকে দেয়া হবে ১ কোটি টাকা অনুদান। বাকি ৫০ টি স্টার্টআপের প্রত্যেকটিকে দেয়া হবে ১০ লক্ষ টাকা করে অনুদান। এছাড়াও স্টার্টআপদের জন্যে বিনিয়োগ, বিশেষ সম্মাননা সনদ, মেন্টরিং-সহ নানা প্রকার সুযোগ থাকছে বিগ ২০২৩ এর আয়োজনে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *