উদ্যোগ

ব্র্যাক ব্যাংকের ‘তারা উদ্যোক্তা মেলা’ ১৪-১৫ এপ্রিল

ক.বি.ডেস্ক: নারী উদ্যোক্তাদের জন্য ব্র্যাক ব্যাংক ‘তারা উদ্যোক্তা মেলা’ আয়োজন করছে। দেশের নারী উদ্যোক্তাদের তৈরি দেশীয় পণ্যের প্রসার ও বাজার সৃষ্টিতে সহায়তার লক্ষ্যে ১৪-১৫ এপ্রিল দুই দিনব্যাপী এই মেলার আয়োজন করছে। মেলায় ক্যাশলেস পেমেন্টের জন্য ব্র্যাক ব্যাংক কিউআরকোডভিত্তিক ও কার্ড পেমেন্টসহ ডিজিটাল পেমেন্ট সুবিধাদি প্রদান করবে। এই মেলার উদ্দেশ্য হলো দেশের সংস্কৃতি ও ঐতিহ্যকে ধারণ করে যেসব নারী উদ্যোক্তা দেশীয় পণ্য তৈরি করছেন, তাদের পণ্যের পরিচিতি বাড়ানো ও বাজার সৃষ্টিতে সহায়তা করা।

তেজগাঁও-গুলশান লিংক রোড়ে আলোকি কনভেনশন সেন্টারে ‘তারা উদ্যোক্তা মেলা’ অনুষ্ঠিত হবে। সারা দেশের বিভিন্ন অঞ্চলের ৫০ জন ক্ষুদ্র ও কুটির শিল্প খাতের নারী উদ্যোক্তা দেশীয় ঐতিহ্যবাহী পণ্যের পসরা নিয়ে মেলায় অংশ নেবেন। তারা সবাই বিভিন্ন ম্যানুফ্যাকচারিং শিল্পের সঙ্গে জড়িত। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত সর্ব সাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

উদ্যোক্তারা পাট, বাঁশ ও মাটির তৈরি বিভিন্ন হস্তশিল্পের পাশাপাশি হাতে সেলাইকৃত কাপড়, হাতে তৈরি কারুশিল্প, মাটির তৈরি সামগ্রী, প্রক্রিয়াজাত খাদ্য, চামড়াজাত পণ্য, অর্গানিক খাদ্যদ্রব্য, বাংলাদেশের ঐতিহ্যবাহী জামদানি ও শতরঞ্জি সহ দেশে উৎপাদিত নানা পণ্য প্রদর্শন ও বিক্রি করবেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *