মোবাইল স্মার্টফোন

স্যামসাং গ্যালাক্সি এম১২

ক.বি.ডেস্ক: স্যামসাং গ্যালাক্সি এম১২ ডিভাইসের ব্যাক কাভারে যুক্ত করা হয়েছে ডায়াগোনাল লাইন। যা একদিকে ব্যাক কাভারের সৌন্দর্য বাড়াবে, আবার গ্রিপ হিসেবেও কাজ করবে। ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৯০ হাটর্জ রিফ্রেশ রেটের মতো উন্নত ফিচার। দেশের বাজারে ডিভাইসটি ব্লু, ব্ল্যাক ও হোয়াইট এই তিনটি রঙে পাওয়া যাচ্ছে।

গ্যালাক্সি এম১২
ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ৬.৫ ইঞ্চি এইচডি+ (৭২০x১৬০০) ডিসপ্লে এবং এক্সিনোস ৮৫০ চিপসেট। ফোনটির ফিঙ্গারপ্রিন্ট রিডার সুবিধাটি ডানপাশে থাকায় ব্যবহারকারীরা খুব সহজেই তাদের আঙুল ব্যবহার করে ফোনটি চালু করতে পারবেন। পাশাপাশি, ব্যবহারকারীদের জন্য সফটওয়্যারভিত্তিক ফেস রিকগনিশন সুবিধা থাকছে।

ডিভাইসটিতে রয়েছে কোয়াড-ক্যামেরা সেটআপ। রয়েছে ৪৮ মেগাপিক্সেল ওয়াইড, ৫ মেগাপিক্সেল আলট্রাওয়াইড, ২ মেগাপিক্সেল ম্যাক্রো ও ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা। ৪৮ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা ব্যবহারকারীদের চমৎকার ছবি তোলার নিশ্চয়তা দিবে। জমকালো ছবি তোলা নিশ্চিত করতে ব্যবহার করা হয়েছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। মেইন ক্যামেরা দিয়ে ফুল এইচডি ও ৩০ এফপিএস (ফ্রেমস পার সেকেন্ড)-এ ভিডিও রেকর্ড করা যাবে। ব্যবহারকারীরা তাদের পছন্দ অনুযায়ী ওয়াইড অ্যাংগেল বা মেইন লেন্স বাছাই করে নিয়ে এরপর রেকর্ড শুরু করতে পারবেন।

যারা ফোনে গেমস খেলতে ভালবাসেন, তাদের জন্য কল অব ডিউটি বা অ্যাসফাল্ট ৯ এর মতো ভারী গেমসেও ল্যাগবিহীন অভিজ্ঞতার নিশ্চয়তা দিচ্ছে এই ডিভাইস। এতে ব্যবহার করা হয়েছে ৮ ন্যানোমিটার চিপসেট, ৪ জিবি এলপিডিডিআর৪ র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে ফোনের স্টোরেজ ১ টেরাবাইট পর্যন্ত বাড়িয়ে নেয়ারও সুযোগ রয়েছে। ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১৩ ও ওয়ান ইউআই কোর ৫.০।

গ্যালাক্সি এম১২ ফোনটিতে ৬,০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি ব্যবহারকারীদের দিনভর ফোন চার্জ দেয়ার ঝামেলা থেকে মুক্ত রাখবে। ১৫ ওয়াটের চার্জারের কারণে মাত্র আড়াই ঘণ্টার মধ্যেই ফোনটি পুরোপুরি চার্জ হয়ে যাবে। এন্টারটেইনমেন্টের অভিজ্ঞতা আরও সমৃদ্ধ করতে ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ডলবি অ্যাটমোস স্পিকার।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *