আনুষাঙ্গিক প্রযুক্রির পণ্য

আসুস প্রাইম জেড৭৯০-এ ওয়াইফাই মাদারবোর্ড

ক.বি.ডেস্ক: বিশ্বখ্যাত প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান আসুস নিয়ে এলো ‘আসুস প্রাইম জেড৭৯০-এ’ ওয়াইফাই মাদারবোর্ড। মাদারবোর্ডটি ১২ ও ১৩ প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর সমর্থন করবে। এটি একটি পাওয়ার ইফিসিয়েন্ট মাদারবোর্ড। প্রসেসর নির্ভরশীল কাজ হোক কিংবা মেমোরি নির্ভরশীল কাজ স্মুথভাবে সম্পাদন করতে মাদারবোর্ডটিতে আছে ইন্টেল টার্বো বুস্ট ম্যাক্স টেকনোলজি ৩.০।

আসুস প্রাইম জেড৭৯০-এ’ ওয়াইফাই মাদারবোর্ড
মাদারবোর্ডটির ফর্ম ফ্যাক্টর এটিএক্স। সঠিক পাওয়ার, দক্ষতা, স্থিতিশীলতা এবং পারফরমেন্স ডেলিভার করতে এতে আছে ১৬+১ পাওয়ার স্টেজ। পাওয়ার সেভিং ফাংশনটিতেও বেশ কয়েকটি সেটিংস রয়েছে, যা সহজেই পাওয়ার খরচ অপ্টিমাইজ করতে পারে এবং শক্তি সঞ্চয়কে সর্বাধিক করতে পারে। মাদারবোর্ডটিতে আছে একাধিক অনবোর্ড হিটসিঙ্ক এবং হাইব্রিড ফ্যান হেডার। এগুলো এমনভাবে সাজানো হয়েছে, যে তীব্র কাজের চাপেও আপনার রিগটি থাকবে ঠান্ডা এবং স্থিতিশীল। ডাটা ট্রান্সফারের সময় ল্যাগ অথবা থ্রটলিং বন্ধ করতে স্টোরেজ সিস্টেমেও আছে হিটসিঙ্ক।

মাদারবোর্ডটি র্যাম আর্কিটেকচার ডুয়েল চ্যানেল এবং ডিডিআর৫ টেকনোলজির। পিসির টাস্ক প্রসেসিংকে আরও দ্রুততর করতে মাদারবোর্ডটিতে আছে আসুস এনহেন্সড মেমোরি প্রোফাইল ২। এই ফিচারটি দিবে ডিডিআর৫ এর সাধারণ গতি এর থেকেও ৩৭.৫% বেশি গতি। এতে পিসিআইই ৫.০ এম.২ এসএসডি সাপোর্ট করবে। এর ইউএসবি ৩.২ জেন ২ টাইপ-সি পোর্ট আপনাকে দিবে আপ-টু ২০ জিবি ডাটা ট্রান্সমিশন স্পীড। এতে ওয়াইফাই ৬ই এবং ব্লুটুথ ভার্সন ৫.৩ আছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *