উদ্যোগ

আইপিএমএল’র উদ্যোগে ‘ফান্ডফোরওয়ার্ড’ অনুষ্ঠিত

ক.বি.ডেস্ক: বৈশ্বিক বিনিয়োগ প্রতিষ্ঠানগুলোর সঙ্গে দেশীয় স্টার্টআপগুলোর পারস্পরিক সহযোগিতা টেকসই ডিজিটাল ইকোসিস্টেম ও অর্থনৈতিক প্রবৃদ্ধির সুযোগ বাড়াতে পারে। গতকাল ঢাকার একটি স্থানীয় ক্লাবে অনুষ্ঠিত ইনডেস্ক প্রজেক্ট ম্যানেজমেন্ট লিমিটেড (আইপিএমএল) আয়োজিত ‘ফান্ডফোরওয়ার্ড’ শীর্ষক এক সম্মেলনে প্রযুক্তি বাজার, প্রযুক্তি ও বিনিয়োগ বিশেষজ্ঞরা এমনটাই মন্তব্য করেন।

বৈশ্বিক শীর্ষস্থানীয় একাধিক বিনিয়োগ প্রতিষ্ঠানের প্রতিনিধি ছাড়াও ফান্ডফোরওয়ার্ড সম্মেলনে বাংলাদেশী অর্ধশতাধিক উদ্যোক্তা ও স্টার্টআপ অংশ নেয়। সম্মেলনে উপস্থিত দেশী ও বিদেশী বক্তারা ডিজিটাল ব্যবসার সঙ্গে সম্পৃক্তদের জন্য নিরাপদ ও স্বচ্ছ ইকোসিস্টেমের সম্ভাবনা উন্মোচন করেন।

ফান্ডফোরওয়ার্ড সম্মেলন ‘ই-গেমিং ও মেটাভার্স’; ‘ফিনটেক ও ডিজিটাল ফাইন্যান্স’ এবং ‘দ্য চ্যালেঞ্জেস ইন স্টার্টআপ ইন্ডাস্ট্রি’ শীর্ষক তিনটি মূল সেশনের আয়োজন করা হয়।

এতে বক্তা ছিলেন যুক্তরাষ্ট্রভিত্তিক এআই কোম্পানি ফ্যাকশন এআই’র চিফ ব্লকচেইন অফিসার ম্যাক্স গার্জা, সাউথ এশিয়া পেনিনসুলা ইউনিভার্সের প্রধান নির্বাহী কর্মকর্তা নাজির শাহিন, এটি ক্যাপিটাল পার্টনার্সের চেয়ারম্যান ইফতি ইসলাম, সিএম স্টুডিও’র প্রযোজক ম্যাক্স ডেকার, ডেলয়েট জাপানের প্রতিনিধি কিও ইজুশি, স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ, বাংলাদেশ হাইটেক পার্কের সাবেক ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনোমিকসের ডিন ড. আবদুল হান্নান চৌধুরী এবং বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা শরিফুল ইসলাম প্রমুখ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *