উদ্যোগ

এফ-কমার্স সামিট ২০২৩

ক.বি.ডেস্ক: সামাজিকমাধ্যম ও ফেসবুকভিত্তিক অনলাইন উদ্যোক্তাদের নিয়ে দিনব্যাপী অনুষ্ঠিত হলো এফ-কমার্স সামিট ২০২৩। এফ-কমার্সের মাধ্যমে ব্যবসা সম্প্রসারণে আগ্রহী নবীন উদ্যোক্তাদের প্রতি জোর দেয়া হয় সম্মেলনে। অনলাইন ব্যবসায়ের মাধ্যমে তরুণদের অনেক বেশি ক্ষমতায়ন করা সম্ভব। আয়োজনে অংশ নেন নির্বাচিত ৩০০ জন উদ্যোক্তা। এটুআই প্রকল্প ও এসএমই ফাউন্ডেশনের সহযোগিতায় সম্মেলনের আয়োজন করে বিজ্ঞাপনী প্রতিষ্ঠান মেলোনেডস ডিজিটাল।

সম্প্রতি রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউটে অনুষ্ঠিত এফ-কমার্স সামিট ২০২৩ এ প্রধান অতিথি ছিলেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মোহাম্মদ মফিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন এটুআই’র প্রকল্প পরিচালক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির। বক্তব্য রাখেন মেলোনেডস ডিজিটালের ম্যানেজিং ডিরেক্টর সালমা আদিল এবং এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সৈয়দা উম্মে সালমা ঝুমুর। সঞ্চালনা করেন নেক্সাস টেলিভিশনের রানা ইসলাম।

সম্মেলনে তিনটি অধিবেশন, তিনটি কর্মশালা, প্যানেল আলোচনায় অনলাইন ব্যবসায়ের ওপর ধারনা দেয়া হয়। পাশাপাশি, ডিজিটাল মার্কেটিং ও মিডিয়া বাইয়িং এর গুরুত্ব তুলে ধরা হয়। আলোচনাপর্ব সঞ্চালনা করেন এইচটিটিপুল বাংলাদেশের পার্টনার ডিরেক্টর মুনাফ মজিব চৌধুরী। প্যানেল ডিসকাশনে অংশগ্রহন করেন বিকাশ’র ভাইস প্রেসিডেন্ট ইশতিয়াক শাহরিয়ার।

সম্মেলনের টাইটেল স্পন্সর এইচটিটিপুল; সহযোগী বিকাশ; স্ট্রাটেজিক ও ব্রডকাস্ট পার্টনার নেক্সাস টিভি; পি আর পার্টনার ব্যাকপেজ পিআর, উইক্যান ফাউন্ডেশন, আলোকিত নারী ফাউন্ডেশন ও উদ্যোক্তার খোজে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *