আনুষাঙ্গিক প্রযুক্রির পণ্য

গিগাবাইট আরটিএক্স ৪০৮০ সিরিজ গ্রাফিক্স কার্ড

ক.বি.ডেস্ক: বিশ্বখ্যাত প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান গিগাবাইট আজ (১৬ নভেম্বর) দেশের বাজারে উন্মোচন করেছে জিফোর্স আরটিএক্স ৪০৮০ সিরিজের সাতটি মডেলের গ্রাফিক্স কার্ড। এনভিডিয়ার সর্বশেষ এডা লাভলেস আরকিটেকচারে তৈরী এই নতুন জেনারেশনের গ্রাফিক্স কার্ডগুলো অত্যন্ত শক্তিশালী পারফরম্যান্স প্রদর্শনে অতি সক্ষম যা অতীতের কুলিং ডিজাইন হতে অনেক উন্নত কুলিং সমাধান নিয়ে এসেছে। লিকুইড-কুলড অরাস এক্সট্রিম ওয়াটারফোর্স এবং এয়ার-কুলড অরাস মাস্টার, গেমিং ওসি, এরো ওসি এবং ইগল ওসিসহ গিগাবাইট সাতটি মডেলের গ্রাফিক্স কার্ড এনেছে। বিস্তারিত: https://bit.ly/AORUS_NVIDIA_RTX_40_Series

অরাস এক্সট্রিম ওয়াটারফোর্স: অত্যন্ত ঠাণ্ডা এবং শান্ত অপারেশনের জন্য তৈরি অরাস এক্সট্রিম ওয়াটারফোর্স গ্রাফিক্স কার্ড সিরিজটি দু’টি ভেরিয়েন্টে পাওয়া যাবে- একটি হলো আগে থেকে ইনস্টল করা ওয়াটার ব্লকসহ ওপেন-লুপ মডেল এবং আরেকটি হলো অল-ইন-ওয়ান কুলার সমন্বিত ক্লোজড-লুপ মডেল। উভয় মডেলেই অপ্টিমাইজড ওয়াটার চ্যানেল এবং থার্মাল ডিজাইনের মাধ্যমে তাপমাত্রাকে ভালভাবে নিয়ন্ত্রণে রেখে চূড়ান্ত গেমিং পারফরম্যান্স সরবরাহ করতে পারদর্শী। হার্ডকোর গেমার বা কমপিউটার ডু ইট ইউরসেল্ফ উতসাহীদের জন্য এই দুটি কার্ড অত্যন্ত লোভনীয়। এর মাধ্যমে ভোক্তারা তাদের কাস্টম বিল্ডগুলিকে পরবর্তী স্তরে নিয়ে যেতে পারবেন খুব সহজেই।

এয়ারকুলড অরাস মাস্টার: এয়ার-কুলড অরাস জিফোর্স আরটিএক্স ৪০৮০ মাস্টার গ্রাফিক্স কার্ডটি তৈরির সময় মূল লক্ষ ছিলো সর্বোচ্চ কুলিং যা তারা অর্জন করেছে। আপগ্রেড করা উইন্ডফোর্স বায়োনিক শার্ক ফ্যানগুলো অল্টার্নেট স্পিনিং প্রযুক্তি সম্মৃদ্ধ যা পূর্ববর্তী প্রজন্মের মডেলগুলোর তুলনায় বেশি বাতাসের চাপ দিতে পারে যা কার্ডটিকে শীতল করার জন্য একটি অন্যতম সহায়ক। সলিড থার্মাল ডিজাইন যুক্ত অরাস মাস্টার কমপিউটারের সর্বোচ্চ লোডের মধ্যেও সর্বোত্তম শীতলতা প্রদান করে।

নান্দনিকতা গিগাবাইট গ্রাফিক্স কার্ডের আরেকটি হাইলাইট। নজরকাড়া আরজিবি হলো ট্রিপল রিং লাইটিংকে কমপ্লিমেন্ট করছে কার্ডটির স্লিক ডিজাইন এস্থেটিক যা অরাস মাস্টার এবং গিগাবাইট গেমিং ওসি এর লুকসকে করেছে চমতকার। অরাস মাস্টার গ্রাফিক্স কার্ডটির পাশে রয়েছে এলসিডি এজ ভিউ ডিসপ্লে যা ভোক্তাদের নানারকম প্রয়োজনীয় তথ্য যেমন গ্রাফিক্স কার্ডের তাপমাত্রা, কোর ক্লক ইত্যাদি প্রদর্শন করবে এবং এগুলো ও কাস্টোমাইজেবল৷ গ্রাফিক্স কার্ডগুলিতে একটি ডেডিকেটেড অ্যান্টি-স্যাগ বন্ধনী রয়েছে যা কার্ডটিকে সাপোর্ট এবং সুরক্ষা প্রদান করে নান্দনিকতার সঙ্গে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *