প্রযুক্রির পণ্য ল্যাপটপ সাম্প্রতিক সংবাদ

গিগাবাইটের অরাস এবং অ্যারো ল্যাপটপ আসছে

গ্লোবাল পিসি উতপাদকারী প্রতিষ্ঠান গিগাবাইট উন্মোচন করছে নতুন ‘অরাস’ সিরিজের প্রফেশনাল গেমিং নোটবুক এবং কনটেন্ট ক্রিয়েটরদের জন্র ‘অ্যারো’ সিরিজের নোটবুক। হাই অ্যান্ড গেমিং ফিচারে পাশাপাশি এতে রয়েছে সর্বাধুনিক গেমিং প্রসেসর এবং গ্রাফিক্স কার্ড। গিগাবাইট এই প্রথম আল্ট্রা পারফরমেন্স নোটবুক তৈরি করছে যাতে রয়েছে ইন্টেলের দশম প্রজন্মের কোর আাই৭, কোর আাই৫ এর ৮ কোর ও ৬ কোরের সিপিইউ। রয়েছে  এনভিডিয়া জিপোর্স আারটিএক্স২০ সিরিজের সুপার গ্রাফিক্স কার্ড।

স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড দেশের প্রযুক্তি বাজারে উন্মোচন করছে অরাস৫ এবং অরাস৭ ল্যাপটপ। গেমারদের জন্য তৈরি করা হয়েছে এই ল্যাপটপ। এই ফ্ল্যাগশিপ ল্যাপটপে রয়েছে ইন্টেল কোর আাই৭-১০৭৫০এইচ, কোর আই৫- ১০৭৫০এইচ এবং কোর আাই৭-১০২০০এইচ প্রসেসর। আকর্ষনীয় ফিচারের মধ্যে হলো সর্ব প্রথম কোর আাই৭ প্রসেসর যাতে রয়েছে ৮ কোর ১৬ থ্রেড। গ্রাফিক্স কার্ড হিসেবে রয়েছে জিফোর্স আরটিএক্স২০ সিরিজের সুপার গ্রাফিক্স কার্ড এবং জিফোর্স জিটিএক্স ১৬ সিরিজ। সামগ্রীক সময়ে বাংলাদেশে ই-স্পোর্টসের যে পরিমান অগ্রগতি হয়েছে তাতে সবাই এখন হাই রিফ্রেশ মনিটরের দিকে ঝুকছে। গিগাবাইট ই-স্পোর্টসের এই জনপ্রিয়তাকে মাথায় রেখে ল্যাপটপগুলোতে দিয়েছে হাই রিফ্রেশ রেটের ১৪৪ হার্টজ ডিসপ্লে। এ ছাড়াও অরাস ল্রাপটপগুলোতে রয়েছে উইন্ডফোর্সের ইনফিনিটি কুরিং টেকনোলজি যা নিশ্চত করে নোটবুকটি যেন সবসময় কার ফুল পটেনশিয়ালে চলতে পারে এবং গেমারদের দিতে পারে আাপোষহীন পারফর্মেন্স।

গিগাবাইটের তৈরি অ্যারো সিরিজের নোটবুকগুলো তাদের কনটেন্ট ক্রিয়েশনের সক্ষমতার জন্য প্রশংসিত হয়েছে। দেশে উন্মোচিত হওয়া অ্যারো সিরিজের ল্যাপটপগুলোর মধ্যে রয়েছে অ্যারো ১৫এসবি, ১৭ এসবি এবং ১৫ ওলেভ কেবি। ফিচারগুলোর মধ্যে রয়েছে ৪কে রেজিল্যুশন সমর্থন, এইচডিআর৪০০, থান্ডারবোল্ট ৩, এইচডিএমআই ২.০ এবং ইউএইচএস ২ এসডি কার্ড রিডার, কালার অ্যাকুরেসি যা এক্স রাইট পেন্টুন দ্বারা স্বীকৃত এবং  ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে।

অ্যারো ১৫ ওলেড কেবির মূল্য ২,০৩,০০০ টাকা; অ্যারো ১৫এসবির মূল্য ১,৬৪,০০০ টাকা; অ্যারো ১৭এসবির মূল্য ১,৭৩,০০০ টাকা; অরাস ৭কেবির মূল্য ১,৫৬,০০০ টাকা; অরাস ৫ কেবির মূল্য ১,৪৭,০০০ টাকা; অরাস ৫এমবির (কোর আই৭) মূল্য ১,২৮,০০০ টাকা এবং অরাস ৫এমবি (কোর আই৫)৯২,০০০ টাকা। গিগাবাইটের নতুন এই ল্যাপটপগুলো পাওয়া যাবে স্মার্ট টেকনালজিসে।    

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *