সাম্প্রতিক সংবাদ

ই-নামজারি হবে সম্পূর্ণ ক্যাশলেস : ভূমি সচিব

ক.বি.ডেস্ক: আগামী অক্টোবর মাস থেকে সারা দেশে সম্পূর্ণ ক্যাশলেস ই-নামজারি ব্যবস্থা নিশ্চিত করা হবে বলে জানান ভূমি সচিব মো. মোস্তাফিজুর রহমান। মানুষের ভোগান্তি লাঘব এবং জটিলতা এড়ানোর জন্য ই-নামজারি আবেদন ও নোটিশ ফির মতো নামজারি অনুমোদনের পর রেকর্ড সংশোধন ও খতিয়ান সরবরাহ ফি কেবল অনলাইনে গ্রহন করার পরিকল্পনা নেয়া হয়েছে।

ভূমি সচিব গতকাল বুধবার (১৪ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ে ‘ভূমি ব্যবস্থাপনা আধুনিকায়ন’ বিষয়ক এক সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন। সভায় ভূমি আপীল বোর্ডের চেয়ারম্যান ড. অমিতাভ সরকার, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান সোলেমান খানসহ মন্ত্রণালয়, দপ্তর ও সংস্থার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় মো. মোস্তাফিজুর রহমান বলেন, চলতি মাসের ৩০ তারিখের পর থেকে নামজারি অনুমোদনের পর রেকর্ড সংশোধন ও খতিয়ান সরবরাহ ফি আর ম্যানুয়াল পদ্ধতিতে (ক্যাশে) দেয়া যাবেনা। এ সম্পর্কিত একটি পরিপত্র ইতোমধ্যে জারি করেছি। আমরা চাচ্ছি নামজারির জন্য কারও যেন কোনো ভাবেই ১ হাজার ১৭০ টাকার বেশি অর্থ খরচ না হয়, তা নিশ্চিত করতে। এ ছাড়া ডিসিআর ও খতিয়ানের কোনো ত্রুটি সংশোধনের জন্য কোনো ফি আমরা নেব না।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *