সাম্প্রতিক সংবাদ

স্ট্র্যাটেজি সামিট ২০২২

ক.বি.ডেস্ক: সাস্টেইনেবল ফিউচার এর অন্বেষণে ভেলর অব বাংলাদেশ আয়োজন করে ‘‘স্ট্র্যাটেজি সামিট ২০২২’’। এ স্ট্র্যাটেজি সামিটটি বাংলাদেশের সর্বপ্রথম সামাজিক নলেজ শেয়ারিং এবং ব্যবস্থাপনার চক্রকেন্দ্র, যার উদ্দেশ্য হলো গুরুত্বপূর্ণ ক্ষেত্রগুলোর ওপর জোর দিয়ে একটি সাস্টেইনেবল এবং স্থিতিস্থাপক অর্থনৈতিক পরিবেশ অন্বেষণ করা।

গতকাল শনিবার (৬ আগস্ট) ঢাকার একটি স্থানীয় হোটেরে আয়োজিত স্ট্র্যাটেজি সামিট ২০২২ এর উদ্বোধন করেন ভেলর অব বাংলাদেশ’ন চেয়ারম্যান আনিস এ খান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের সিইও সৈয়দ মাহবুবুর রহমান, বাংলাদেশ স্টক এক্সচেঞ্জ কমিশন’র (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম।

একটি সুস্থ সমাজ এবং কার্যকর সম্প্রদায় প্রচারের উদ্দেশ্য নিয়ে সম্মতির মাধ্যমে সুশাসন উন্নীত করা, অন্তর্ভুক্তিমূলক এবং সমবায়মূলক সামাজিক সম্পৃক্ততা তৈরিতে সহায়তা করার জন্য সম্পদ এবং পদ্ধতিগত সুযোগ তৈরি করা, অর্থনৈতিক চ্যালেঞ্জগুলি কাটিয়ে উঠতে বৃহত্তর অংশগ্রহণের জন্য বিনিয়োগের ওপর রিটার্নের একটি ন্যায়সঙ্গত বন্টন ডিজাইন করা এবং সর্বশেষে একটি সাস্টেইনেবল ফিউচার গড়ে তোলার জন্য গুরুত্বপূর্ণ ক্ষেত্রগুলোর উদ্দেশ্য অর্জনে প্রতিবন্ধকতা সমূহের দিকে এগিয়ে যেতে এবং দেশের উদীয়মান সমস্যাগুলি মোকাবেলা করার জন্য অনেক নতুন ধারণা নিয়ে বিভিন্ন শিল্পের আইকনদের নেতৃত্বে এই সামিটটি অনুষ্ঠিত হয়।

মুদ্রাস্ফীতি ও খরচ, জ্বালানি অবকাঠামো, ফরেক্স ম্যাট্রিক্স, আরএমজি এবং ম্যানুফ্যাকচারিং, কৃষি অর্থনীতি, ব্যাংকিং ও ফাইন্যান্স, ডিজিটাল অর্থনীতি এবং ইএসজি এই আটটি প্যানেল আলোচনায় অন্তর্ভুক্ত ছিল। বাংলাদেশের ল্যান্ডস্ক্যাপ এর আর্থ-সামাজিক ব্যবস্থার আকৃতি দান করবে যে বিষয়সমূহ, সরকার, কর্পোরেট ও সামাজিক প্ল্যাটফর্ম, একাডেমিয়া এবং উন্নয়ন সংস্থাগুলির স্টেকহোল্ডারদের জড়িত করে সে সকল বিষয়সমূহ নিয়ে আলোচনা করা হয়।

স্ট্র্যাটেজি সামিট ২০২২ এর স্পন্সর মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক; পরিচালনায় সাজিদা ফাউন্ডেশন; মিডিয়া পার্টনার দ্য ডেইলি স্টার; প্যানেল স্পন্সর সিভিসি ফাইন্যান্স, প্যারাগন গ্রুপ, হাবিব ব্যাংক, বিএসআরএম স্টিল, এসএসএলকমর্জ এবং নাফকো; সহযোগী দারাজ মার্ট, গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স, পিকওয়ার্ড, বেঙ্গল সিমেন্ট, ঢাকা ব্যাংক, সিটি ব্যাংক ক্যাপিটাল, এবি ব্যাংক এবং শাশা ডেনিমস; অংশীদার ইননোভিশন কনসাল্টিং, জিওসাইকেল, ফ্রেশ, ফিনিস, আইএমআইসি, ইএমকে সেন্টার, লাইটহাউস বাংলাদেশ, মিতসুবিশি মোটরস, ব্যানক্যাট এবং এসএসএল ওয়্যারলেস।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *