সাম্প্রতিক সংবাদ

‘বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২২’ পেলেন আইসিটি বিভাগের প্রোগ্রামার হারুন অর রশিদ

ক.বি.ডেস্ক: এ বছর জনপ্রশাসনে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য ২৭ জন কর্মকর্তা ও চারটি প্রতিষ্ঠানকে ‘‘বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক-২০২২’’ দেয়া হয়। জনসেবায় উদ্ভাবন ক্যাটাগরিতে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২২ এ ভূষিত হলেন আইসিটি বিভাগের প্রোগ্রামার প্রকৌশলী মো. হারুন অর রশিদ।

জাতীয় পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে গত শনিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের সভাপতিত্বে মনোনীতদের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ হতে পদক তুলে দেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। গণভবন থেকে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের সঙ্গে এই পুরস্কার অর্জনে আরও ছিলেন আইসিটি বিভাগের বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, ঢাকা জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম এবং আইসিটি বিভাগের বিভাগের চারজন প্রোগ্রামার।

মানিকগঞ্জের কৃতি সন্তান প্রকৌশলী মো. হারুন অর রশিদ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অনবদ্য অবদানের স্বীকৃতি স্বরূপ ২০২০ এবং ২০২১ সালে পরপর দুবার ডিজিটাল বাংলাদেশ অ্যাওয়ার্ডে ভূষিত হন। এ ছাড়াও তিনি করোনার ভ্যাকসিন ম্যানেজমেন্ট সিস্টেম সুরক্ষা তৈরির জন্য ২০২২ সালে এইচএসবিসি বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডও অর্জন করেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *