মোবাইল সাম্প্রতিক সংবাদ স্মার্টফোন

স্মার্টফোন বাজারে ‘শাওমি ১১আই হাইপারচার্জ ৫জি’ এবং ‘রেডমি নোট ১১এস’

ক.বি.ডেস্ক: স্মার্টফোন কোম্পানি শাওমি আজ  (৭ এপ্রিল) বাংলাদেশের বাজারে তাদের দু’টি স্মার্টফোন উন্মোচন করেছে। প্রতিষ্ঠানটি এনেছে হাইপারচার্জ পাওয়ার হাউস স্মার্টফোন ‘‘শাওমি ১১আই  হাইপারচার্জ ৫জি’’ এবং ফ্ল্যাগশিপ লেভেলের ফটোগ্রাফি ফোন ‘‘রেডমি নোট ১১এস’’। শাওমি ১১আই হাইপারচার্জ ৫জি ৬+১২৮ জিবি ভ্যারিয়েন্ট ৩৯,৯৯৯ টাকা, ৮+১২৮ জিবি ভ্যারিয়েন্ট ৪২,৯৯৯ টাকা। রেডমি নোট ১১এস ৬+১২৮ জিবি ভ্যারিয়েন্টের ২৭,৯৯৯ টাকা এবং ৮+১২৮ জিবি ভ্যারিয়েন্টের মূল্য ২৯,৯৯৯ টাকা।

শাওমি ১১আই হাইপারচার্জ ৫জি ফোনটি পাওয়া যাবে তিনটি কালারে- স্টেলথ ব্ল্যাক, ক্যামো গ্রিন এবং প্যাসিফিক পার্ল। রেডমি নোট ১১এস পাওয়া যাবে তিনটি অসাধারণ স্পেস ব্ল্যাক, পোলার হোয়াইট এবং হরাইজন ব্লু কালারে। দেশে শাওমির অথরাইজড শাওমি স্টোর এবং পার্টনার স্টোরে ৭ এপ্রিল থেকে ফোনগুলো পাওয়া যাবে।

শাওমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, উতপাদনশীলতা, উদ্ভাবন ও স্টাইল এই তিনটি বিষয়কে সবসময় শাওমি গুরুত্ব দিয়ে থাকে। সে কারণেই বাংলাদেশের বাজারে আমাদের ফ্যানদের জন্য দুটি স্মার্টফোন আনা হলো। আমাদের প্রত্যাশা, শাওমি ১১আই হাইপারচার্জ ৫জি হতে পারে প্রফেশনাল চয়েজ, যাতে রয়েছে টার্বো চার্জিং সক্ষমতা এবং রেডমি নোট ১১এস ফোনটি তরুণদের জন্য একটি স্টাইলিশ সংযোজন।

শাওমি ১১আই হাইপারচার্জ জি: ফোনটিতে রয়েছে ১২০ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি, যা ৪৫০০ এমএএইচের ব্যাটারি মাত্র ১৫ মিনিটে সম্পূর্ণ চার্জ করতে পারবে। রয়েছে ৬.৬৭ ইঞ্চির ১২০ হাটর্জ অ্যামোলেড ডটড্রপ ডিসপ্লে, যা সাপোর্ট করে ১২০০ নিট ব্রাইটনেস। ফোনের স্ক্রিনের সুরক্ষা দিতে রয়েছে গরিলা গ্লাস ৫। রয়েছে ১০৮ মেগাপিক্সেলের প্রো-গ্রেড ক্যামেরা সেটআপ, যা স্বল্প আলোতেও অসাধারণ সব ছবি উপহার দেবে। এ ছাড়া সব অসাধারণ মুহূর্ত ধরে রাখতে সামনে দেয়া হয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

হাইপারচার্জ ডিভাইসটিতে রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটির ৯২০ প্রসেসর। ৫জি এক্সপেরিযেন্স দিতে এতে দেয়া হয়েছে ৬ ন্যানোমিটার প্রযুক্তি, যাতে সাপোর্ট করে ৮টি ব্যান্ড। ডুয়েল সেমেট্রিক্যাল স্পিকারের সঙ্গে ডলবি অ্যাটমসে দেবে অসাধারণ অডিও অভিজ্ঞতা, যা আপনাকে পুরোপুরি বিনোদনে ডুবিয়ে রাখবে। ১২০ হাটর্জ রিফ্রেশ রেট এবং ৩৬০ হাটর্জ টাচ স্যামপ্লিং রেট দেবে অসাধারণ ডিসপ্লে ও দেখার অভিজ্ঞতা।

রেডমি নোট ১১এস: রয়েছে ৬.৪৩ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে, ফলে ব্যবহারকারীরা পাবেন অসাধারণ স্ক্রলিং। রয়েছে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর, ফলে রেডমি নোট ১১এস দেবে স্মুথ পারফরম্যান্স। ডিভাইসটিতে দেয়া হয়েছে ৫০০০ এমএএইচের ব্যাটারি, সঙ্গে ৩৩ ওয়াটের প্রো চার্জিং। যা ডিভাইসটিকে অল্প সময়ে চার্জ করার পাশাপাশি দেবে দীর্ঘ সময় চার্জ ধরে রাখার সুবিধা। স্টাইলিস নোট ১১এস ফোনে রয়েছে দুর্দান্ত ইভল ডিজাইন। যা স্মুথ ও হাতে ধরে রাখেত কমফোর্ট দেয় অনেকখানি।

রেডমি নোট ১১এস ডিভাইসটিতে পাওয়া যাবে ফ্ল্যাগশিপ লেভেলের ফটোগ্রাফি, সঙ্গে রয়েছে ১০৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা সেটআপ, যা দিয়ে নেয়া যাবে অবিশ্বাস্য সব শট ও ছবি। ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার পাশাপাশি এতে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা যা দেবে ১১৮ ডিগ্রি ভিউ অ্যাঙ্গেল, রয়েছে ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর যা দেবে ন্যাচারাল লুক প্রোর্ট্রেইট এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা, যা দেবে ডিটেইলসহ ক্লোজ ছবি নিতে দেবে। আর সামনে দেয়া হয়েছে ১৬ মেগাপিক্সেলের ক্লিয়ার অ্যান্ড ক্রিপস সেলফি ক্যামেরা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *