উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে কানেক্টিভিটি সলিউশন দিবে গ্রামীণফোন

ক.বি.ডেস্ক: দেশের ৬৫ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফোরজি ডেটা কানেক্টিভিটি ও ওয়াই-ফাই রাউটারের মাধ্যমে কানেক্টিভিটি সুবিধা প্রদানের লক্ষ্যে সম্প্রতি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের (এমওপিএমই) সঙ্গে পার্টনারশিপ করেছে গ্রামীণফোন। এ পার্টনারশিপের অধীনে গ্রামীণফোন প্রয়োজনীয় সকল ডব্লিউটিটিএক্স রাউটার ও ২০ জিবি ডেটা কানেক্টিভিটি সুবিধা প্রদান করবে, যা দেশজুড়ে শিশুদের শিক্ষার সুযোগ পেতে ভূমিকা রাখবে এবং দেশের অসীম সম্ভাবনা উন্মোচনে সহায়তা করবে।

এ উপলক্ষে সম্প্রতি এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। বিশেষ অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব মো. আমিনুল ইসলাম খান এবং গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান। সভাপত্ত্বি করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম।। অনুষ্ঠানে আরও  উপস্থিত ছিলেন গ্রামীণফোনের চিফ বিজনেস অফিসার (ভারপ্রাপ্ত) নাসার ইউসুফসহ মন্ত্রণালয়ের সকল অতিরিক্ত ও যুগ্মসচিব, অধিদপ্তরগুলোর মহাপরিচালক এবং গ্রামীণফোনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেন, ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন পূরণে দেশের সব মানুষকে ডিজিটাল সেবা সুবিধার আওতায় নিয়ে আসতে বর্তমান সরকার বহুমুখী বিভিন্ন উদ্যোগ গ্রহণ করছে। সারাদেশের ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে কানেক্টিভিটি সলিউশন দিচ্ছি, যা দেশজুড়ে প্রাথমিক বিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের শিক্ষার সুযোগ নিশ্চিতে ভূমিকা রাখবে এবং দেশে নতুন দিগন্তের সূচনা করবে। দেশের ডেমোগ্রাফিক ডিভিডেন্ডের সুবিধা পেতে আমরা যৌথভাবে এ ধরনের আরও উদ্যোগ গ্রহণ করতে পারবো বলে আমি আশাবাদী, যার মাধ্যমে আমরা দেশের উন্নয়নে চতুর্থ শিল্প বিপ্লবের সুযোগ কাজে লাগাতে পারবো।

ইয়াসির আজমান বলেন, তরুণদের ভবিষ্যতের জন্য প্রস্তুত করে এবং চলমান ডিজিটালাইজেশনের সুবিধা পেতে তাদের ডিজিটাল দক্ষতায় প্রশিক্ষিত করে তুলে তরুণ প্রজন্মের ক্ষমতায়ন নিশ্চিত করার মাধ্যমে আমাদের ডিজিটাল বাংলাদেশের লক্ষ্য বাস্তবায়িত হবে। ভবিষ্যত প্রজন্মকে জ্ঞানের শক্তিতে আলোকিত করতে বাংলাদেশ সরকার ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়কে ইন্টারনেটের সলিউশনের মাধ্যমে কানেক্ট করার উদ্যোগ গ্রহণ করেছে। আজকের শিশুরা ভবিষ্যতে দেশের নেতৃত্ব দিবে এবং তাদের ভবিষ্যতের জন্য প্রস্তুত করে তোলার মাধ্যমে আমরা দারিদ্রমুক্ত আধুনিক জাতি হিসেবে নিজেদের গড়ে তুলতে পারবো।

এ পার্টনারশিপের ফলে গ্রামীণফোন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অধীনে সকল ব্যবহারকারীকে স্মার্ট ডেটা সলিউশন দিবে। এর মাধ্যমে দেশজুড়ে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা কার্যকরী ও সমতামূলক প্রাথমিক শিক্ষা ব্যবস্থার সুবিধা পাবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *